রাজ্য বিভাগে ফিরে যান

শহরে রাতভর বৃষ্টি, অক্টোবরে বর্ষার ঝোড়ো ব্যাটিংয়ে ধাক্কা পুজোর বাজারে

October 5, 2023 | 2 min read

অক্টোবরে বর্ষার ঝোড়ো ব্যাটিংয়ে ধাক্কা পুজোর বাজারে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিদায় নিয়েও বঙ্গ থেকে যাচ্ছে না বর্ষা, কাঁটা নিম্নচাপ। মঙ্গলবারেও রাতভর ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে গোটা কলকাতায়। বুধবার গোটা দিনজুড়ে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতায়। মাত্রাতিরিক্ত বৃষ্টির জেরে শহরের বিভিন্ন এলাকা সকালের দিকে জলমগ্ন হয়ে পড়েছিল। বেলা গড়াতেই জল নেমে যায়। সারাদিনের বৃষ্টির কারণে শহরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। বিভিন্ন রাস্তায় গাড়ি চলাচলও বিঘ্নিত হয়েছে। পুজোর মুখে এই বৃষ্টি কেনাকাটায় বাদ সেধেছে। ব্যবসায়ীদের দাবি, গত দু’দিনের বৃষ্টিতে পুজোর বাজার অনেকটাই মার খেয়েছে। যদিও বিকেলের পর থেকে কিছু কিছু জায়গায় বৃষ্টি উপেক্ষা করেও ক্রেতাদের ভিড় চোখ পড়েছে।

মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার ভোর পর্যন্ত শহরের বিভিন্ন অঞ্চলে গড়ে মোটামুটি ৫০ মিমি বৃষ্টি হয়েছে শহরে। বৃষ্টির জেরে শহরের উত্তরের বিভিন্ন অঞ্চলে, সেন্ট্রাল অ্যাভিনিউ, মুক্তারামবাবু স্ট্রিট, হাতিবাগান-মানিকতলার বিভিন্ন রাস্তায় জল জমে যায়। কসবা, মুকুন্দপুর, নয়াবাঁধ, যাদবপুর, বালিগঞ্জ, যোধপুর পার্ক, বেহালার বিভিন্ন এলাকায় বিক্ষিপ্তভাবে জলযন্ত্রণার ছবি দেখা গিয়েছে। গঙ্গায় জোয়ার থাকায় সারা রাত লকগেট বন্ধ ছিল। সকাল ৬টা নাগাদ সেগুলি খুলে দেওয়ার পর কয়েক ঘণ্টার মধ্যেই জল নেমে যায়। বিক্ষিপ্তভাবে কমবেশি বৃষ্টি হওয়ায় এস এন ব্যানার্জি রোড, লেনিন সরণি, লালবাজার, সেন্ট্রাল অ্যাভিনিউয়ের রাস্তার ধারে জল জমেছিল। পুরকর্মীরা তৎপরতার সঙ্গে জল সরাতে কাজে নেমে পড়েন।

গত দু’দিনের বৃষ্টিতে পুজোর বাজার ধাক্কা খেয়েছে। হাতিবাগান হোক বা নিউ মার্কেট অথবা গড়িয়াহাট, সর্বত্রই এক ছবি। সকাল থেকেই আকাশের মুখ ভার থাকায় নিউ মার্কেটের একাধিক দোকান বেলা পর্যন্ত বন্ধ ছিল। বিক্রেতারা বলছেন বৃষ্টির জেরে ভাল বেচাকেনা হয়নি। দিনের বেশিরভাগ সময় দোকান গুটিয়ে রাখতে হচ্ছে। দোকানদারদের দাবি, সকাল-দুপুরে গড়িয়াহাটে বেশি বিক্রি হয়। ওই সময় স্কুল-কলেজ চলে। পড়ুয়া থেকে অভিভাবক, সকলেই কিনতে আসেন। কিন্তু সকাল থেকে বৃষ্টি কেনাবেচার ক্ষতি করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#durga Pujo, #rainfall, #Shopping, #rainfall forecast, #durga pujo 2023

আরো দেখুন