রাজ্য বিভাগে ফিরে যান

সোমবার কালবৈশাখী ঝড়ে বজ্রাঘাতের বলি ৯, সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর

May 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: সোমবার রাতে অস্বস্তির বৃষ্টিতে ভিজেছে গোটা বাংলা। তবে সে সঙ্গে রয়েছে দুঃসংবাদও, কালবৈশাখী ঝড় এবং বজ্রপাতের তুমুল দাপটে প্রাণ গেল ৯ জনের। আজ, মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন। এক্স হ্যান্ডেলে এই বিষয়টি নিয়ে দুঃখপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী।

এক্স হ্যান্ডেলে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা, বজ্রপাত এবং বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৯ জন মানুষের মৃত্যু হয়েছে। পাঁচজন পূর্ব বর্ধমান এবং দু’‌জন করে পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়ার মানুষ মারা গিয়েছেন। নদিয়ায় দু’‌জন দেওয়াল চাপা পড়ে এবং দক্ষিণ ২৪ পরগনায় গাছ পড়ে একজন মারা গিয়েছেন। বিপর্যয়ের মোকাবিলায় জেলা-প্রশাসন সারারাত কাজ করেছেন। সমস্তরকম সাহায্য নির্বাচনী আচরণ বিধি মেনে পৌঁছে দেওয়া হবে। স্বজন হারানো, বাংলার ১২ জন সহ-নাগরিকের পরিবারগুলিকে গভীর সমবেদনা জানান তিনি।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ মঙ্গলবারও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বীরভূম, বাঁকুড়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলিতে বৃষ্টির সঙ্গে সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ও বইতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগনায়। কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে ১১টি জেলায়। গোটা রাজ্যজুড়েই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গেও ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #Weather conditions, #kalbaisakhi, #rainfall, #Storm

আরো দেখুন