খেলা বিভাগে ফিরে যান

CWC23: কোন ম্যাচে আছে রিজার্ভ ডে, জিতলে প্রাইজ মানি কত? জানুন খুঁটিনাটি

October 6, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০২৩ পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ শুরু হয়েছে বৃহস্পতিবার। ব্রত বৃষ্টির কারণে ২টি ওয়ার্ম আপ ম্যাচ খেলতে পারেনি। কিন্তু মূল প্রতিযোগিতায় কেবল মাত্র ২টি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে নির্ধারিত রয়েছে। বৃষ্টির জন্য বা অন্য কোনও কারণে নির্ধারিত দিনে ম্যাচ আয়োজন করা সম্ভব না হলে বা মাঝপথেই ম্যাচ স্থগিত হয়ে গেলে পরের দিনে অনুষ্ঠিত হবে সেই ম্যাচটি। গ্রুপ লিগের কোনও ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে নেই। সুতরাং বৃষ্টির জন্য খেলা ভণ্ডুল হলে পয়েন্ট ভাগাভাগি হবে।

এবছর বিশ্বকাপে কেবল মাত্র পুরস্কার মূল্য হিসেবেই আইসিসি খরচ করবে সাকুল্যে ১০ মিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৩ কোটি টাকা। করা কত টাকা প্রাইজ মানি পেতে পারে, জেনে নিন।

বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল পাবে ৪ মিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩৩ কোটি ১৮ লক্ষ টাকা।রানার্স দল পাবে ২ মিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৬ কোটি ৬০ লক্ষ টাকা।


সেমিফাইনালে হেরে যাওয়া দু’দলই পাবে ৮ লক্ষ মার্কিন ডলার করে,ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬ কোটি ৬৪ লক্ষ টাকা করে। লিগ পর্যায়ের শেষে যে ৬টি দল টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে, তাদের প্রত্যেকে পাবে ১ লক্ষ মার্কিন ডলার করে ভারতীয় মুদ্রায় প্রায় ৮৩ লক্ষ টাকা করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#WCW2023, #reserve day, #Prize money

আরো দেখুন