কলকাতা বিভাগে ফিরে যান

ঠাকুর দেখবেন? এবছর FD ব্লক থেকে মেট্রোয় যেতে পারবেন লেবুতলা পার্কে

October 9, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার সল্টলেকের বাসিন্দারা ঠাকুর দেখতে সহজেই পৌঁছে যেতে পারবেন সন্তোষ মিত্র স্কোয়ার থেকে কলেজ স্কোয়ারে। আবার শেয়ালদা থেকেও পথচলতি মানুষেরা সহজেই আস্তে পারবেন সল্টলেকের বিভিন্ন এলাকার দুর্গা পুজো ঠেকতে। ইস্ট-ওয়েস্ট মেট্রোরেল হতে চলেছে অন্যতম প্রধান ভরসা। প্রতিবারই দুর্গাপুজোর সময়ে কলকাতা মেট্রো যাত্রীদের সুবিধার্থে বিশেষ পরিষেবা দেয়। এবারও বাড়তি পাওনা ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটের নজরকাড়া পরিষেবা। সকাল থেকে মাঝরাত অবধি চলবে ট্রেন। সপ্তমী থেকে শুরু করে দশমী পর্যন্ত পরিষেবা সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষের তরফে।

ইস্ট – ওয়েস্ট মেট্রোর দুর্গাপুজোর সময়সূচী নীচে উল্লেখ করা হল।

সপ্তমী, অষ্টমী ও নবমী

যাত্রীদের সুবিধার্থে সপ্তমী (২১/১০/২৩), অষ্টমী (২২/১০/২৩) এবং নবমী (২৩/১০/২৩) মেট্রো ৭২ টি পরিষেবা (৩৬ টি ইস্ট-বাউন্ড এবং ৩৬ টি ওয়েস্ট-বাউন্ড ) দেবে। মেট্রো চলবে বেলা ১১:৫৫ থেকে মধ্যরাত পর্যন্ত। প্রতি ২০ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে।

প্রথম পরিষেবা

সকাল ১১:৫৫ শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ

বেলা ১২:০০ সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ

শেষ পরিষেবা

রাত ১১:৩৫ শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ

রাত ১১:৪০ সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ

দশমী

যাত্রীদের সুবিধার্থে দশমীর দিন (২৪/১০/২৩) মেট্রো ৪৮ টি পরিষেবা (২৪ টি ইস্ট-বাউন্ড এবং ২৪ টি ওয়েস্ট-বাউন্ড ) দেবে। মেট্রো চলবে বেলা ১১:৫৫ থেকে রাত ৮ টা পর্যন্ত। প্রতি ২০ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে।

আরও পড়ুন- প্রাণের পুজো আরও জমজমাট! পঞ্চমী থেকে দশমী বাম্পার সার্ভিস মেট্রোর, জানুন সময়সূচি

প্রথম পরিষেবা

১১:৫৫ শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ

১২:০০ সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ

শেষ পরিষেবা

সন্ধে ৭:৩৫ শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ

সন্ধে ৭:৪০ সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ

ইস্ট -ওয়েস্ট মেট্রোয় স্বাভাবিক পরিষেবা আবারও ২৫/১০/২০২৩ থেকে পাওয়া যাবে বলে মেট্রোরেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। তবে পাশাপাশি, জোকা থেকে তারাতলার মধ্যে পার্পল লাইনে সপ্তমী (২১/১০/২৩), অষ্টমী (২২/১০/২৩), নবমী (২৩/১০/২৩) এবং দশমীর দিন (২৪/১০/২৩) মেট্রো পরিষেবা মিলবে না বলেও জানানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#durga puja, #kolkata metro

আরো দেখুন