বিনোদন বিভাগে ফিরে যান

ব্লকবাস্টার সিনেমাগুলোর প্রথম পছন্দ ছিলেন না অমিতাভ?

October 12, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অমিতাভ বচ্চন ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় সুপারস্টার। যদিও তাঁর প্রতিভা তাঁকে খ্যাতির শীর্ষে পৌঁছতে সাহায্য করেছে অমিতাভ বচ্চনের সিনেমার স্ক্রিপ্ট বাছাইও একটা বড় ভূমিকা নিয়েছে।

১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’-র সিনেমার মাধ্যমে তাঁর আত্মপ্রকাশ ঘটে হিন্দি সিনেমার আঙিনায়। এই সিনেমা হিট হলেও এরপর অমিতাভ বচ্চনের ১১টি সিনেমা প্রধান নায়ক হিসাবে পরপর ফ্লপ করে এবং ইন্ডাস্ট্রিতে উঠে দাঁড়ানোর সম্ভাবনা খুব কম ছিল।

প্রকাশ মেহরার ‘জাঞ্জির’ দিয়ে অমিতাভ বচ্চন ঘুরে দাঁড়ান। সিনেমাটি অফিসে ব্যাপক হিট হয় এবং তাঁকে বলিউডের ‘অ্যাংরি ইয়াং ম্যান’ হিসেবে প্রতিষ্ঠিত করে। জাঞ্জির ফিল্মের লেখক জাভেদ আখতার একবার জানিয়েছিলেন যে জাঞ্জির সিনেমার জন্য প্রথম পছন্দ তো নয়ই, বরং শেষ পছন্দ ছিলেন অমিতাভ বচ্চন।

ইয়াশ চোপড়ার ‘দিওয়ার’ সিনেমাটি প্রথমে নাকচ করে দেন সুপারস্টার রাজেশ খান্না। তারপর সেই আইকনিক চরিত্রটি পান অমিতাভ বচ্চন। আপনারা জানলে অবাক হবেন রমেশ সিপ্পির অল টাইম ব্লকবাস্টার ‘শোলে’ সিনেমায় জয় চরিত্রটি প্রথম অফার করা হয় শত্রুঘ্ন সিনহাকে।

ডন সিনেমা করে অমিতাভ বচ্চন সুপার স্টারডমে পৌঁছে গেছিলেন। কিন্তু জানলে অবাক হবেন তিনজন নায়ককে অফার করা হয় ডন। তাঁরা হলেন- দেব আনন্দ , ধর্মেন্দ্র, জিতেন্দ্র।

TwitterFacebookWhatsAppEmailShare

#amitabh bachchan, #blockbuster movies

আরো দেখুন