ভ্রমণ বিভাগে ফিরে যান

এবার পুজোয় দীঘায় প্রমোদতরীতে সমুদ্র বিহার, প্রস্তুতি সম্পূর্ণ

October 13, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অনেকেই এখন দীঘায় বেড়াতে যাওয়ার কথা শুনলেই নাক সিঁটকোন। ভাবটা কতকটা এমন, দীঘায় আবার যাওয়ার কী আছে। সেই জায়গায় কেউ যদি গোয়া যাওয়ার কথা বলেন, তাহলেই যেন বেশ সমীহ করে দেখার মতো ব্যাপার। কিন্তু এবার রাজ্য সরকারের পর্যটন দপ্তরের উদ্যোগে ঘুচতে চলেছে সেই বৈষম্য। আরব সাগরের মতো মেরিন ড্রাইভ আগেই হয়েছে, এবার একেবারে গোয়ার মতো দীঘার সমুদ্রেও নামতে চলেছে সুসজ্জিত প্রমোদতরী।

সবকিছু ঠিকঠাক থাকলে পুজোর আগেই তা চালু করতে চলেছে দীঘা-শঙ্করপুর উন্নয়ন সংস্থা। দীঘা নায়েকালী মন্দির সংলগ্ন চম্পা খাল থেকে যাত্রা শুরু করে সমুদ্রবক্ষে চলবে ‘এমভি নিবেদিতা’ নামক এই প্রমোদতরী। বর্তমানে প্রমোদতরীটি নায়েকালী মন্দিরের কাছে জেটিতে সেজে রয়েছে। প্রমোদতরীটিতে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত সমুদ্রের অ্যাডভেঞ্চার আর বিনোদনের নানা ব্যবস্থা থাকবে।

এই প্রমোদতরীটি চালানো থেকে শুরু করে রেস্তরাঁ পরিচালনা-সবকিছুর দায়িত্ব ঠিকাদার সংস্থার হাতে তুলে দিয়েছে উন্নয়ন সংস্থা। টেন্ডার ডেকে একটি ঠিকাদার সংস্থাকে নিয়োগ করা হয়েছে। যদিও মাথাপিছু কত ভাড়া হবে, তা এখনও চূড়ান্ত হয়নি। তবে প্রমোদতরীতে ভ্রমণের জন্য স্পট ও অনলাইন, দু’ধরনের বুকিংয়ের ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে। প্রতিদিন দু’টি ট্রিপ নির্দিষ্ট করা হলেও চাহিদা বাড়লে আগামীদিনে ট্রিপের সংখ্যাও বাড়ানো হবে।

প্রমোদতরীর পরিকল্পনা রাজ্যে প্রথম নয়। এর আগেও কলকাতায় গঙ্গার বুকে প্রমোদতরী দেখা গিয়েছে। কিন্তু রাজ্যের সমুদ্রবক্ষে প্রমোদতরী এই প্রথম। পর্যটনের আঙিনায় একে এক বড় সাফল্য বলেই মনে করছেন সকলে। ফলে এবার পুজোয় দীঘায় সমুদ্রবিলাসী পর্যটকদের কাছে সেরা আকর্ষণ হতে চলেছে ‘প্রমোদতরী’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Travel, #Digha, #Durga Puja 2023

আরো দেখুন