খেলা বিভাগে ফিরে যান

বড় অঘটন বিশ্বকাপে! আফগানদের কাছে ৬৯ রানে পরাজিত ইংল্যান্ড

October 15, 2023 | < 1 min read

বড় অঘটন বিশ্বকাপে!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিশ্বকাপ ২০২৩-র প্রথম বড় অঘটন ঘটে গেল আজকের ম্যাচে। আজ ক্রিকেট বিশ্বকাপে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও আফগানিস্তান।

টসে জিতে ইংল্যান্ড ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। দুর্দান্ত শুরু করে আফগানিস্তান। প্রথম উইকেটের জন্য ১১৪ রানের পার্টনারশিপ করে গুরবাজ ও জাদরান। গুরবাজ ৫৭ বলে ৮০ রান করে আউট হন। ইকরাম আলিখিল ৫৮ রান করেন। ৪৯.৫ ওভারে আফগানিস্তান ২৮৪ রান করে অলআউট হয়ে যায়। ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেট নেন আদিল রশিদ, মার্ক উড নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন টপলে, লিভিংস্টন ও রুট।

শুরুটা একদমই ভালো হয়নি ইংল্যান্ডের। ৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। ৬৮ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। ব্রুক ও মালান ছাড়া ইংল্যান্ডের হয়ে কেউ দাঁড়াতে পারেননি। ব্রুক ৬৬ রান করে আউট হন ও মালান করেন ৩২ রান। আদিল রশিদ করেন ২০ রান। আফগানিস্তানের হয়ে ৩টি উইকেট নেন মুজিবর ও রশিদ খান। ২টি উইকেট নেন নবী। একটি করে উইকেট নেন ফারুকী, নবীন-উল-হক । ৪০.৩ ওভারে ২১৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ইংল্যান্ড কে ৬৯ রানে আফগানিস্তান হারিয়ে এই বিশ্বকাপের বড় ও প্রথম অঘটন ঘটিয়ে ফেলল।

TwitterFacebookWhatsAppEmailShare

#England, #Afghanistan, #ICC Cricket World Cup, #CWC23

আরো দেখুন