কলকাতা বিভাগে ফিরে যান

পুজোর ভিড় সামাল দিতে যাত্রীদের সুবিধার্থে কী ব্যবস্থা নিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ?

October 15, 2023 | < 1 min read

পুজোর ভিড় সামাল দিতে যাত্রীদের সুবিধার্থে কী ব্যবস্থা নিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজোর আগে শেষ শনিবার ভারত-পাক দ্বৈরথ সত্ত্বেও রেকর্ড সংখ্যক যাত্রী বহন করেছে কলকাতা মেট্রো। শনিবার বিকেল ৫টা পর্যন্ত কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর রুটে ৪ লক্ষেরও বেশি মানুষ মেট্রো চড়েছেন। দমদম, এসপ্ল্যানেড, শোভাবাজার-সুতানুটি, রবীন্দ্র সদনের মতো স্টেশনগুলিতে উপচে পড়েছিল মানুষের ভিড়।

মেট্রো কর্তারা বলছেন, পুজোর কেনাকাটা বা ঠাকুর দেখতে বেরিয়ে পরিবহণ মাধ্যম হিসেবে মেট্রো সফরেই সবচেয়ে বেশি স্বচ্ছন্দ বোধ করেন সাধারণ মানুষ। ক্রমেই মেট্রোর যাত্রী সংখ্যা বাড়ছে।

অন্যদিকে, ভিড়ের কথা মাথায় রেখে মেট্রো স্টেশনগুলিতে বাড়তি টিকিট কাউন্টার খোলার বন্দোবস্ত করা হচ্ছে। পুজোর তিনদিন সপ্তমী, অষ্টমী ও নবমীতে সারারাত কাউন্টার খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে ১৮০টি টিকিট কাউন্টার খোলা থাকবে। দক্ষিণেশ্বর, দমদম, শোভাবাজার সুতানুটি, কালীঘাট, রবীন্দ্র সরোবর এবং গীতাঞ্জলি ইত্যাদি স্টেশনগুলোতে বা‌ড়তি কাউন্টার খোলা হবে।

কাউন্টারের দীর্ঘ লাইন এড়াতে যাত্রী সুবিধার্থে স্টেশনগুলিতে গোটা রাত ৩৪টি অটোমেটিক স্মার্টকার্ড রিচার্জ মেশিন চালু রাখা হবে। টোকেন ইস্যু থেকে স্মার্টকার্ড রিচার্জ, মেশিনগুলোর মাধ্যমে সবই করতে পারবেন যাত্রীরা। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরে রাত ১২টা অবধি কাউন্টার খোলা রাখা হবে। শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে অতিরিক্ত মেট্রো কর্মী মোতায়েন করা হচ্ছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#durga Pujo, #kolkata metro, #durga puja, #Metro service, #Durga Puja 2023

আরো দেখুন