কলকাতা বিভাগে ফিরে যান

পুজোর দিনগুলোতে যানজট ঠেকাতে পার্কিং নিয়ে কী কড়া পদক্ষেপ ট্রাফিক পুলিশের?

October 15, 2023 | < 1 min read

ছবি: প্রতীকী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার পুজোয় যানজট এড়াতে, পার্কিং নিয়ে কড়া হচ্ছে ট্রাফিক পুলিশ। সাফ জানানো হয়েছে বেআইনি পার্কিং, রাস্তাজুড়ে পার্কিং, ডাবল লাইন পার্কিং ইত্যাদি পুজোর দিনগুলিতে কোনওমতেই বরদাস্ত করা হবে না। এ বিষয়ে শনিবার দুপুরে লালবাজারে এক উচ্চ পর্যায়ের বৈঠক হয়। সেখানে কলকাতা পুলিসের ডিসি (ট্রাফিক) ওয়াই এস জগন্নাথ রাও এই মর্মেই নির্দেশ দিয়েছেন। যুগ্ম কমিশনার (ট্রাফিক) রূপেশ কুমার, কলকাতার প্রতিটি ট্রাফিক গার্ডের ওসি ও অ্যাসিস্ট্যান্ট কমিশনাররা বৈঠকে হাজির ছিলেন।

যানজট এড়াতে প্রথম থেকেই সতর্ক থাকতে বলা হয়েছে ট্রাফিক পুলিশকে। শ্রীভূমি স্পোর্টিংয়ের পুজোয় ভিড় জমতে শুরু করেছে। যার জেরে শনিবার বিকেলের পর থেকেই ভিআইপি রোড, উল্টোডাঙা মেইন রোড, সিআইটি রোড, হাডকো মোড় ও বাইপাস সংলগ্ন এলাকায় যানজটের সৃষ্টি হতে শুরু হয়েছিল। কুমোরটুলি থেকে মণ্ডপে মণ্ডপে প্রতিমা নিয়ে যাওয়াও এদিন থেকে শুরু হয়েছে। ফলে উত্তর কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের সৃষ্টি হচ্ছে।

বিগত বেশ কিছু বছর যাবৎ দেখা যায়, পুজোর সময় রাতের শহরে বাইক বাহিনী দাপট শুরু হয়। সব ট্রাফিক গার্ডকে বেপরোয়া বাইক বাহিনীকে কড়া হাতে দমন করার নির্দেশ দেওয়া হয়েছে। থানার সঙ্গে সমন্বয় রেখে, নাকা চেকিং চালিয়ে বাইক বাহিনীর তাণ্ডব রোখার কথা জানানো হয়েছে। বৈধ নথিপত্র ছাড়া রাস্তায় চলা বাইক, চারচাকাকে মোটর ভেহিকলস আইন অনুযায়ী বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Traffic, #durga Pujo, #Kolkata Police, #Illegal Parking, #Durga Puja 2023

আরো দেখুন