কলকাতা বিভাগে ফিরে যান

মহালয়াতেই মানুষের ঢল, শপিংয়ের পাশাপাশি চলল প্যান্ডেল হপিং

October 15, 2023 | 2 min read

মহালয়াতেই মানুষের ঢল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাঙালির পুজো এখন চার-পাঁচদিনের ঘেরাটোপ থেকে বেরিয়ে এসে দশ-পনের দিনের উৎসবে পরিণত হয়েছে। বাঙালি নিজের তাগিদেই তা করে নিয়েছে। মহালয়াতেই শহরের রাস্তায় নামল মানুষের ঢল। মণ্ডপে মণ্ডপে যেন চতুর্থীর ভিড়। সেজে-গুজে প্যান্ডেল হপিংয়ে নেমে পড়েছে বাঙালি। শেষবেলার শপিংয় চলে এই সময়টাতে। তার মধ্যেই সময় বের করে কাছেপিঠের মণ্ডপ দেখে নিচ্ছেন অনেকে।

শপিংয়ের পাশাপাশি চলল প্যান্ডেল হপিং

শনিবার দুপুর থেকে গড়িয়াহাট, হাতিবাগান, নিউ মার্কেট মানুষের ভিড়ে থিকথিক করছিল। শপিং করতে আসা মানুষদের সঙ্গে অত্যুৎসাহী দর্শনার্থীদের আনাগোনাও ছিল। ভিড়ের নিরিখে শুরু থেকেই অন্যদের টেক্কা দিচ্ছে লেকটাউনের শ্রীভূমি। গড়িয়াহাট থেকে কেনাকাটা সেরে কাতারে কাতারে মানুষ ত্রিধারার প্যান্ডেলে ছুটছেন। প্রতিমার সামনে দাঁড়িয়ে সেলফি তোলার ভিড়ও চোখে পড়েছে।

মহালয়াই ইঙ্গিত দিল পুজোর আগামীদিনগুলোতে উৎসবমুখর বাঙালির ঢল নামবে বাংলাজুড়ে।

সকাল থেকেই ভিড় ছিল উত্তর কলকাতায়। গঙ্গার ঘাটে মহালয়ার তর্পণ ও কুমোরটুলির দৌলতে জমজমাট ছিল গোটা উত্তর। মায়ের চোখ আঁকার জন্য সকাল থেকেই কুমোরটুলি পার্কের মণ্ডপ বন্ধ রাখা হয়েছিল। হাতিবাগানে বাজার সারার পথে হাতিবাগান সর্বজনীন ও নবীন পল্লির থিমের মণ্ডপে ভিড় জমালেন মানুষজন, সে দৃশ্য ধরা পড়ল। বিকেল থেকেই বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে হল। মহালয়াই ইঙ্গিত দিল পুজোর আগামীদিনগুলোতে উৎসবমুখর বাঙালির ঢল নামবে বাংলাজুড়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Selfies, #Pujo shopping, #durga puja, #Mahalaya, #Pandal Hopping, #durga pujo 2023

আরো দেখুন