কলকাতা বিভাগে ফিরে যান

প্রতিপদেও মহালয়ার ধারা অব্যাহত, রবিবার শহরে নামল ঠাকুর দেখার ঢল

October 16, 2023 | < 1 min read

ঠাকুর দেখার ঢল, ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ঠাকুর দেখতে বেরিয়ে পড়েছেন শহরবাসী। তিথির ঘেরাটোপ পেরিয়ে, দুর্গাপুজো এখন দশ-বারোদিনের শারদোৎসবে পরিণত হয়েছে। ফলে মহালয়ার সন্ধ্যে থেকেই মানুষ রাস্তায় বেরিয়ে পড়েছেন। পুজোর আগে শেষ রবিবার বাবা-মায়ের হাত ধরে বেরিয়ে পড়েছে খুদেরাও। শেষ মূহূর্তের কেনাকাটা সারছেন অনেকে, সঙ্গে কয়েকটি ঠাকুরও দেখা হয়ে যাচ্ছে। রবিবার বেলা গড়াতেই উত্তর এবং দক্ষিণ কলকাতার প্যান্ডেলগুলিতে মানুষের ভিড় জানিয়ে দিল পুজো শুরু হয়ে গিয়েছে।

খান্না মোড় থেকে গড়িয়াহাট, হাঁটার উপায় নেই কোথাও। শ্রীভূমির পুজোর জন্য বিকেল থেকে বাইপাস ও ভিআইপি রোডে গাড়ির চাকা গড়াচ্ছে না। সন্ধ্যার পর কলকাতার রাস্তায় তিলধারণের জায়গা নেই। রাস্তাঘাট দেখে বোঝার উপায় নেই প্রতিপদ নাকি সপ্তমী! পুজো জ্বরে কাবু তিলোত্তমা। বাইপাসেও লম্বা যানজট। ফুচকা, আইসক্রিম, বেলুনওয়ালাদের ব্যবসা শুরু হয়ে গিয়েছে। রাস্তা থেকে লোকজন প্যান্ডেলের ছবি তুলতে ব্যস্ত।

শেষ রবিবার শেষ মুহূর্তের কেনাকাটা চলল দিনভর, গড়িয়াহাট, নিউ মার্কেট, হাতিবাগানে ইমিটেশনের গয়না কেনার ধুম পড়েছিল রীতিমতো। শহরের মানুষজনের পাশাপাশি, গাড়ি করে জেলা থেকেও দর্শনার্থীরা চলে এসেছেন শহরে। হাতিবাগানে যানজটের জেরে বাস চলাচল বন্ধ করে দিয়েছিল পুলিশ। বাইপাস এবং ভিআইপি রোডের যানজট জানিয়ে দিল পুজো আরম্ভ হয়ে গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #durga puja, #crowd, #Durga Puja 2023

আরো দেখুন