রাজ্য বিভাগে ফিরে যান

জেনে নিন পুজোর দিনগুলিতে কোন কোন হাসপাতাল খোলা থাকবে বা বন্ধ থাকবে

October 18, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মহাষ্টমী বাদে পুজোর বাকি দিনগুলি রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল ও মেডিক্যাল কলেজের আউটডোর খোলা থাকবে বলে রাজ্যের স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে। এছাড়াও ডেঙ্গু সংক্রান্ত যে কোনও সমস্যায় (রোগী ভর্তি, রক্ত বা প্লেটলেট) যোগাযোগের জন্য চারটি জরুরি ফোন নম্বর দেওয়া হয়েছে। সেগুলি হল ১৮০০৩১৩৪৪৪২২২, ০৩৩২২৮৬১২১২ (কলকাতা), ৮৩৩৫৯৮৮৮৮৮ (হোয়াটসঅ্যাপ) এবং ৬২৯২২২৩৪১২৬ (বিধাননগর)।

এর পাশাপাশি বিভিন্ন বেসরকারি হাসপাতালেও পুজোর দিনগুলির জন্য বিশেষ ব্যবস্থা রাখা হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, পুজোর দিনগুলিতে আউটডোর বন্ধ থাকলেও ইমার্জেন্সি সবসময় খোলা। যেকোনও দরকারে ১০৬৬ এবং ০৩৩৪৪২০২১২২—এই দু’টি নম্বরে ফোন করা যেতে পারে। মুকুন্দপুরের আর এন টেগোর হাসপাতালের আউটডোর সপ্তমী থেকে দশমী বন্ধ থাকবে। যদিও সব ধরনের ইমার্জেন্সি পরিষেবাই চালু থাকছে ২৪ ঘণ্টা। জরুরি পরিস্থিতিতে এবং অ্যাম্বুলেন্স পেতে ৯৯০৩৩৩৫৫৪৪ নম্বরে ফোন করা যাবে। আমরি তথা অধিগ্রহণের পর মণিপাল হাসপাতাল গোষ্ঠীর সল্টলেক, মুকুন্দপুর ও ঢাকুরিয়ার হাসপাতালে সপ্তমী পর্যন্ত আউটডোর খোলা। অষ্টমী থেকে দশমী পর্যন্ত রোগ ও রক্ত পরীক্ষা চালু থাকবে। চালু থাকবে সর্বক্ষণের ইমার্জেন্সিও। জরুরি যেকোনও প্রয়োজনে ফোন করা যাবে ০৩৩৬৬৮০০০০০ নম্বরে। ইজেডসিসি লাগোয়া মণিপাল গোষ্ঠীরই আর এক হাসপাতালে (পূর্বতন কলম্বিয়া এশিয়া) পুজোর চারদিন আউটডোর বন্ধ। যদিও ইমার্জেন্সি এবং সব ধরনের রোগ পরীক্ষা চালু থাকছে। দরকারে সেখানে ০৩৩৬৬০০৩৩০০ এবং ০৩৩৩৫০৫৬৯৬৯ নম্বরে ফোন করা যেতে পারে।

পুজোর সময় ইমার্জেন্সি, জরুরি সার্জারি ও প্রসিডিয়োর চালু থাকবে সিএমআরআই এবং বি এম বিড়লা হাসপাতালে। জরুরি প্রয়োজনে বি এম বিড়লার ০৮০৬২১৩৬৫৯৯ নম্বরে ফোন করা যাবে। পুজোর দিনগুলিতে মেডিকা সুপারস্পেশালিটি হাসপাতালের আউটডোর বন্ধ থাকলেও সবদিনই খোলা থাকবে ইমার্জেন্সি। দরকারে সেখানে ফোন করা যাবে ০৩৩৬৬৫২০০০০ নম্বরে।

পুজোর সবদিন দুপুর ২টো পর্যন্ত আউটডোর খোলা ডিসান হাসপাতালে। আর ইমার্জেন্সি খোলা ২৪ ঘণ্টা। অ্যাম্বুলেন্স এবং জরুরি দরকারে ৯০৫১৭১৫১৭১ নম্বরে ফোন করা যেতে পারে। পুজোয় মেডিসিন, কার্ডিওলজি, চেস্ট মেডিসিন, ইএনটি, ক্রিটিক্যাল কেয়ার, ডেন্টাল, অর্থো, শিশু, স্কিন ও রিহ্যাব—এই ক’টি বিভাগের আউটডোর খোলা থাকছে রুবি হাসপাতালে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আউটডোর খোলা থাকবে। খোলা থাকবে ইমার্জেন্সি, রোগ ও রক্ত পরীক্ষাও। অ্যাম্বুলেন্সের দরকারে ৯৮৩১১৭৯১৭৫ ও অন্যান্য দরকারে ০৩৩৬৬০১১৮০০ নম্বরে ফোন করা যেতে পারে।

সপ্তমী পর্যন্ত পূর্ণ সময়ের আউটডোর চলবে বি পি পোদ্দার হাসপাতালে। অষ্টমী থেকে দশমী পর্যন্ত আউটডোরের সময় হল সকাল ৮টা থেকে বিকেল চারটে পর্যন্ত। ইমার্জেন্সিতে ৮৫৮৫০৩৫৮৪৬ এবং অ্যাম্বুলেন্সের জন্য ৯০৫১২৭৭৭৩২ নম্বরে ফোন করা যাবে।
ইমার্জেন্সি, আইসিইউ, সিটি স্ক্যান, প্যাথোলজি, রেডিওলজি, ক্রিটিক্যাল কেয়ার, জরুরি ওষুধ পরিষেবা এবং সবসময় খোলা ফার্মাসি—পুজোর চারদিনই এইসব পরিষেবা চালু থাকছে আইরিশ হাসপাতাল গোষ্ঠীর হাসপাতালগুলিতে। ইমার্জেন্সি তাদের সঙ্গে যোগাযোগের জন্য ০৩৩৬৬০৯৬০০০ নম্বরে ফোন করা যেতে পারে। ঠাকুরপুকুরের সরোজ গুপ্ত ক্যান্সার সেন্টার অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে পুজোর ক’দিন আউটডোর বন্ধ থাকবে। তবে ইমার্জেন্সি, এক্স-রে, প্যাথোলজি খোলা থাকছে। ৯৮৩০৬৩৫০৬৫ ও ৯০০৭০৮৭২৭০—এই দুই নম্বরে জরুরি দরকারে সেখানে ফোন করা যেতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #durga puja, #Government Hospital, #Durga Puja 2023

আরো দেখুন