বিনোদন বিভাগে ফিরে যান

একেকটি গানের জন্য কত পারিশ্রমিক নেন মুম্বইয়ের এই দুই বাঙালি শিল্পী?

October 18, 2023 | < 1 min read

একেকটি গানের জন্য কত পারিশ্রমিক নেন মুম্বইয়ের এই দুই বাঙালি শিল্পী?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলা, হিন্দি, তামিল, তেলুগু সহ একাধিক ভাষায় গান গেয়েছেন শ্রেয়া ঘোষাল। মাত্র ৬ বছর বয়স থেকে শাস্ত্রীয় সঙ্গীতে তালিম নেওয়া শুরু করেছিলেন তিনি। ১৯৯৬ সালে SAREGAMAPA-র হাত ধরে প্রথম জনপ্রিয়তা পেয়েছিলেন শ্রেয়া। তখন বয়স মাত্র ১২। সেই রিয়্য়ালিটি শো জিতেছিলেন ছোট্ট শ্রেয়া ঘোষাল।

বলিউডে ‘দেবদাস’-এর হাত ধরে যাত্রা শুরু। এরপর একের পর এক হিট গান গেয়ে পেছনে তাকাতে হয়নি শ্রেয়াকে। দু’দশকেরও বেশি সময় ধরে গানের জগৎ মাতিয়ে রেখেছেন শ্রেয়া ঘোষাল। এখনও পর্যন্ত ৫টি জাতীয় পুরস্কার পেয়েছেন শ্রেয়া ঘোষাল। সূত্রের খবর, এক-একটি গানের জন্য ২৫ লক্ষ টাকা পারিশ্রমিক নেন গায়িকা শ্রেয়া ঘোষাল! টিম দৃষ্টিভঙ্গি এই সংখ্যাটি যাচাই করেনি।

আরেকজন গায়কের কথা না বললেই নয়। তিনি এখন বলিউডে অপরিহার্য পুরুষ কণ্ঠ হয়ে উঠেছেন। দেশের প্রত্যেক বাড়িতেই এই গায়কের একজন হলেও ভক্ত পাবেন। তিনি জিয়াগঞ্জের ছেলে। হ্যাঁ, ঠিকই ধরেছেন তিনি আর কেউ নন স্বয়ং অরিজিৎ সিং। সূত্রের খবর, অরিজিৎ সিং গান পিছু ১০ লক্ষ টাকা পারিশ্রমিক নেন। আর কনসার্ট হলে সেটা চলে যেতে পারে দেড় কোটি। যদিও টিম দৃষ্টিভঙ্গি এই সংখ্যাটি যাচাই করেনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Entertainment, #Music, #Song, #Shreya Ghoshal, #Arijit Singh, #charges

আরো দেখুন