উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

পর্যটকদের জন্য সুখবর! পঞ্চমীতেই খুলে যাচ্ছে সেভক-সিকিম রোড

October 18, 2023 | < 1 min read

পর্যটকদের জন্য সুখবর!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পর্যটকদের জন্য এবং অবশ্যই যারা শিলিগুড়ি এবং উত্তরবঙ্গের বিভিন্ন স্থান থেকে গ্যাংটক ও সিকিম নিয়মিত যাতায়াত করে তাদের জন্য সুখবর। বৃহস্পতিবার অর্থাৎ পঞ্চমীতেই খুলছে সেভক-সিকিম রোড।

বন্যায় বিধ্বস্ত পরিস্থিতি কাটিয়ে এখন স্বাভাবিক ছন্দে ফিরছে সিকিম। স্কুল–কলেজ দু’‌দিন হল খুলে গিয়েছে। এবার সেবক–সিকিম রোডও খুলে যাচ্ছে। মেঘ ভাঙা বৃষ্টিতে বন্যায় সিকিম বিধ্বস্ত হয়ে পড়েছিল। এত তাড়াতাড়ি গোটা ব্যাপারটা সামলে উঠবে সিকিম তা অনেকে ভাবতেই পারেনি। দুর্গাপুজোতে প্রচুর মানুষ ছুটি কাটাতে সিকিম বেড়াতে যান। এই পথ খুলে দেওয়ার কথা জানিয়েছে পূর্ত দপ্তরের ১০ নম্বর জাতীয় সড়ক কর্তৃপক্ষ। বাংলা–সিকিমের লাইফলাইন এই হাইওয়ে।

আকস্মিক এবং হড়পা বানের জেরে ১০ নম্বর জাতীয় সড়কের ক্ষতি হয়েছে। শিলিগুড়ি এবং গ্যাংটকের মধ্যে যাতায়াতের এটাই প্রধান রাস্তা। এর কিছু অংশ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আধিকারিকরা বলেন, ‘উত্তরবঙ্গ থেকে সিকিম যাতায়াতকারী লোকেদেরকে একটি বিকল্প পথ দিয়ে যেতে হয়েছিল। এই রাস্তায় যাতায়াতের জন্য অনেক বেশি সময় লাগে। তবে সেবক থেকে যাতে সিকিকে যাওয়া যায় সেই কারণে ওই রাস্তায় ক্ষতিগ্রস্ত অংশ মেরামত করা হয়েছে। এই রাস্তাটি দিয়ে সবার যাত্রীরা সহজে ও কম সময়ে যাতায়াত করতে পারবেন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#sevoke sikkim road, #panchaami, #durga Pujo, #transport, #Panchami

আরো দেখুন