বিনোদন বিভাগে ফিরে যান

পুজোর ছুটিতে ঠাকুর দেখার ফাঁকে দেখে নিন নতুন বাংলা সিনেমাগুলি

October 20, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কথায় বলে বাঙালিরা নাকি বছরকে দু’ভাবে ভাগ করে নেন। এক হল দুর্গাপুজোর আগে কী করবে, আর অন্যটা হল দুর্গাপুজোর পর। সব প্ল্যানও সেভাবেই সেট হয়। ঢাকে কাঠি পরে গিয়েছে। কেনাকাটা, সাজগোজ, খাওয়া-দাওয়া, বেড়াতে যাওয়া- এসব কিছুর সঙ্গে বাঙালির যা উপরি পাওনা তা হল পুজোর সিনেমা। নানা ভাষায় সেসময় সিনেমা আসে। তবে আমরা যে যেখানে যে পরিবেশে থাকি না কেন এই কটাদিন আমরা আদ্যপান্ত বাঙালি। ফলে এই সময় নতুন বাংলা সিনেমা দেখা গেলে মন্দ হয় না।

পুজোর ছুটিতে কোন কোন নতুন বাংলা সিনেমার দেখতে পারেন-

বাঘাযতীন

বীর বিপ্লবী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়কে নিয়ে সিনেমা। তাঁর জীবন সংগ্রাম, দেশের জন্য আত্মত্যাগ, বীরত্বের কাহিনি বলবে ‘বাঘাযতীন’ । নাম ভূমিকায় দেব। শুধু বাংলা নয়, হিন্দিতেও মুক্তি পেয়েছে অরুণ রায়ের এই সিনেমাটি।

মিতিন মাসি

ফের মিতিন মাসি। বড়পর্দায় আবারও গোয়েন্দাগিরি করতে দেখতে পাবেন কোয়েল মল্লিককে। এবার জঙ্গলে চোরাশিকারিদের ধরতে ডাক পড়েছে মিতিন মাসির। সুচিত্রা ভট্টাচার্যের কালজয়ী সৃষ্টি ‘সারান্ডায় শয়তান’ অবলম্বনে এগোবে ছবির গল্প। পঞ্চমীর দিন অরিন্দম শীলের সিনেমাটি মুক্তি পেয়েছে।

দশম অবতার

এবার পুজোয় অন্যতম আকর্ষণ সৃজিৎ মুখোপাধ্যায়ের ‘দশম অবতার’। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, অনির্বাণ ভট্টাচার্য, জয়া এহসানের মতো একঝাঁক তারকা রয়েছেন এই সিনেমায়। তাই এই সিনেমা নিয়ে দর্শকদের মধ্যে উৎসাহ অনেক বেশি। পঞ্চমীতে রিলিজ করছে দশম অবতার।

রক্তবীজ

মিমি ও আবির অভিনীত ‘রক্তবীজ’-এর ট্রেলার সাড়া ফেলে দিয়েছে ইতিমধ্যেই । পুজোয় এই প্রথম রিলিজ করছে শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের সিনেমা । মিমি, আবির ছাড়াও সিনেমায় দেখা যাবে ভিক্টর বন্দ্যোপাধ্যায়, সত্যম ভট্টাচার্যকে। ছবিটি বাংলা ছাড়াও হিন্দি, ওড়িয়া, অহমীয়া ভাষায় মুক্তি পাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengali Movies, #New Bengali Movies, #Bengali Movie, #durga Pujo, #durga puja, #Durga Puja 2023

আরো দেখুন