খেলা বিভাগে ফিরে যান

CWC23: আমেদাবাদের যন্ত্রণা ভুলে আজ অজিদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া পাকিস্তান

October 20, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ শুক্রবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ক্রিকেট বিশ্বকাপের ১৮তম ম্যাচে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে পাকিস্তানের। শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ জয়ের ফলে অস্ট্রেলিয়া শিবিরে এখন ফুরফুরে মেজাজ। ওই ম্যাচে আগে ফিল্ডিং নিয়ে, অজি বোলারা শ্রীলঙ্কাকে মাত্র ২২৯ রানে আটকে রাখেন। মার্শ এবং ইঙ্গলিস উভয়েই অর্ধশতক হাঁকিয়ে দলকে মাত্র ৩৫.২ ওভারে জয়ে লক্ষ্য পৌঁছে দেন।

অন্যদিকে, চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে পরাজয়ের ধাক্কা সামলে আজ অজিদের বিরুদ্ধে মাঠে নামবে পাকিস্তান। ভারতের বিরুদ্ধে ১৯১ রানেই শেষ হয়ে গিয়েছিল পাকিস্তানের ইনিংস। সাত উইকেটে হারিয়েছিল ভারত। সেই ধাক্কা কাটিয়ে পাঁচ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়নদের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়াতে মরিয়া বাবররা।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামের পিচ রিপোর্ট:

বেঙ্গালুরুর পিচ বরাবরই ব্যাটিং সহায়ক। দ্রুত আউটফিল্ড, এবং বাউন্ডারি তুলানামূলকভাবে ছোট হওয়ায় ব্যাটারদের রান পেতে সুবিধা হবে। স্পিনাররাও পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারবে।

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান হেড টু হেড রেকর্ড

অস্ট্রেলিয়া এখন পর্যন্ত পাকিস্তানের সাথে ১০৭টি ওয়ানডে ম্যাচ খেলেছে। ৬৯টিতে জিতেছে অজিরা এবং ৩৪টিতে জিতেছে পাকিস্তান । তিনটি ম্যাচের কোনো ফলাফল হয়নি এবং একটি ড্র হয়েছে। এই দুই দলের মধ্যে খেলা শেষ ৩টি ওয়ানডেতে পাকিস্তান জিতেছে ২টিতে এবং অস্ট্রেলিয়া ১টিতে।

সম্ভাব্য একাদশ

অস্ট্রেলিয়া

মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মারনাস লাবুসচেন, জোশ ইঙ্গলিস (ডব্লিউকে), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (সি), অ্যাডাম জাম্পা, জোশ হ্যাজেলউড।

পাকিস্তান
ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম (সি), মোহাম্মদ রিজওয়ান (ডব্লিউ কে), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, উসামা মীর, হারিস রউফ, শাহীন আফ্রিদি, হাসান আলী, মোহাম্মদ নওয়াজ

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #Australia, #ICC Cricket World Cup

আরো দেখুন