খেলা বিভাগে ফিরে যান

CWC23: PAK vs AFG আজ ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে এগিয়ে কে?

October 23, 2023 | 2 min read

মুখোমুখি পাকিস্তান এবং আফগানিস্তান, ছবি সৌজন্যে-ক্রিকেট টাইমস

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জমে উঠেছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। আজ চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়ামে ২৩তম ম্যাচে মুখোমুখি পাকিস্তান এবং আফগানিস্তান। বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান ক্রিকেট দল যথেষ্ট খারাপ পারফরম্যান্সের মধ্যে দিয়ে যাচ্ছে। এর আগে পাকিস্তান পরপর দুটো ম্যাচ হেরে গিয়েছে।

পাকিস্তান ও আফগানিস্তান এখন পর্যন্ত একে অপরের বিপক্ষে ৭টি ওয়ানডে খেলেছে। দ্য মেন ইন গ্রিন এর প্রত্যেকটিতেই জিতেছে। এই দুই প্রতিবেশী শেষবার একে অপরের সাথে দেখা হয়েছিল শ্রীলঙ্কায় আফগানিস্তান বনাম পাকিস্তান ওডিআই সিরিজ ২০২৩ চলাকালীন। তাদের শেষ মুখোমুখি হয়েছিল ২০২৩ সালের আগস্টে, যখন পাকিস্তান এটি ৫৯ রানে জিতেছিল। বিশ্বকাপে এখনও মুখোমুখি হয়নি পাকিস্তান ও আফগানিস্তান।

অন্যদিকে আফগানিস্তান ইতিমধ্যেই দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে এবারের বিশ্বকাপে অন্যতম অঘটন ঘটিয়েছিল। কিন্তু, তারপর নিউ জিল্যান্ডের বিরুদ্ধে পরাজিত হয়। এই পরিস্থিতিতে তারা দুজনেই জয়ের সরণীতে কামব্যাক করতে চাইবে।

চেন্নাইয়ের স্টেডিয়ামে স্লো উইকেটে স্পিনাররা যথেষ্ট সুবিধা পেয়ে থাকেন। এই ম্যাচেও স্পিনারদের আধিপত্য দেখতে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। ব্যাটারদের রান করার জন্য যথেষ্ট লড়াই করতে হবে। শুরুর দিকে পেস বোলাররাও কিছুটা সুবিধা পাবেন। সেক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট দল কিছুটা হলেও সুবিধা পেতে পারে।

সোমবার ম্যাচ চলাকালীন চেন্নাইয়ে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনাই নেই। তবে আর্দ্রতার পরিমাণ খানিকটা বাড়তে পারে। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের ফিটনেসের উপর যথেষ্ট খেয়াল রাখতে হবে। গুগলের জয়ের সম্ভাবনা অনুযায়ী, এই ম্যাচে পাকিস্তানের জয়লাভ করে চতুর্থ অবস্থানে যাওয়ার সম্ভাবনা ৭৩% আছে।

দুই দলে আজ কারা কারা খেলছেন?

পাকিস্তান – বাবর আজম (অধিনায়ক), আবদুল্লা শফিক, ফখর জমান, ইমাম উল হক, সাউদ শাকিল, সলমান আলি আঘা, ইফতিখার আহমেদ, মহম্মদ নওয়াজ, শাদাব খান, মহম্মদ রিজওয়ান, আবরার আহমেদ, হ্যারিস রউফ, হাসান আলি, মহম্মদ ওয়াসিম, শাহিন আফ্রিদি, উসামা মীর এবং জমান খান।

আফগানিস্তান – হসমতউল্লাহ শহিদি, ইব্রাহিম জাদরান, নাজিবউল্লাহ জাদরান, রহমত শাহ, রিয়াজ হাসান, আজমতউল্লাহ ওমরজাই, গুলবাদিন নাইব, মহম্মদ নবী, শরফুদ্দিন আশরফ, ইকরাম আলিখিল, রহমানউল্লাহ গুরবাজ, আবদুল রহমান, ফরিদ আহমেদ, ফজল হক ফারুকি, মুজিব উর রহমান, নবীন উল হক, নূর আহমেদ এবং রশিদ খান।

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #Afganistan, #CWC23, #PAK vs AFG

আরো দেখুন