কলকাতা বিভাগে ফিরে যান

আজ কলকাতার রাজপথে মেগা শো ‘দুর্গা পুজো কার্নিভাল’, আসন বাড়ল ৫০ হাজার

October 27, 2023 | 2 min read

আজ কলকাতার রাজপথে মেগা শো ‘দুর্গা পুজো কার্নিভাল’, আসন বাড়ল ৫০ হাজার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজোর রেশ বজায় রেখেই সপ্তাহান্তে আজ শুক্রবার কলকাতার রাজপথে মেগা শো ‘দুর্গা পুজো কার্নিভাল’। উৎসবে যোগ দেবে ১০০টিরও বেশি পুজো কমিটি। ফিবারের মতো এবারও কার্নিভালে রেকর্ড সংখ্যক মানুষ অংশ নেবেন বলে মনে করা হচ্ছে। আজ আরও একবার বাঁধভাঙা উন্মাদনার ছবি দেখবে মহানগর। নেতা, কাউন্সিলার, টলিপাড়ার কলাকুশলী, কিংবা সাধারণ মানুষ, প্রত্যেকে চাইছেন এই মহা আয়োজনের অংশীদার হতে।

রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালের আয়োজন করা হয়েছে। বিকেল ৪ টে ৩০ মিনিট থেকে কার্নিভাল শুরু হবে। দুর্গাপুজো ইউনেসকোর হেরিটেজ তকমা পাওয়ায় এবার আরও জাঁকজমকপূর্ণভাবে কার্নিভালের আয়োজন করা হচ্ছে। প্রাথমিকভাবে রাজ্য সরকারের অনুমান, এবার কার্নিভালে অংশগ্রহণ করবে ১০০টি পুজো কমিটি। সেইমতোই প্রস্তুতি চালানো হচ্ছে। উল্লেখ্য, গতবার ১০০টি কমিটিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। এসেছিল ৯৯টি পুজো কমিটি।

কলকাতা পুলিশ সূত্রে খবর, হেস্টিংসের দিক থেকে বিভিন্ন পুজো কমিটির ট্যাবলো আসবে রেড রোডে। ট্যাবলো প্রদর্শনের পর ইডেন গার্ডেন্সের দিকে চলে যাবে ট্যাবলোগুলি। যে পুজো কমিটিগুলি যেখানে প্রতিমা নিরঞ্জন করতে চাইবে, তারা সেখানেই নিরঞ্জন করতে পারবে। কোনও পুজো কমিটি যদি অন্যত্র প্রতিমা নিরঞ্জন করতে চায়, তারা সেটা করতে পারবে। সেই ব্যবস্থা করে দেবে পুলিশ।

সমাজের বিভিন্ন স্তরের মানুষের চাহিদার কথা মাথায় রেখে এবার আসন সংখ্যা আরও ৫০ হাজার বাড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশ, কার্ড নিয়ে যাঁরা আসবেন, কার্নিভাল শুধু তাঁদের জন্য নয়। যাঁরা পাস বা আমন্ত্রণপত্র ছাড়া রেড রোডে আসবেন, তাঁদের একজনও যেন ফিরে না যায়। এই উৎসব আরও বেশি করে তাঁদের। তাই বিকেল ৪টেয় অনুষ্ঠান শুরু হলেও ঢল নামবে আরও ঘণ্টা দুয়েক আগে থেকেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Durga Puja carnival, #Carnival

আরো দেখুন