খেলা বিভাগে ফিরে যান

ইডেনে ২২ গজের বিশ্বযুদ্ধে ডাচ-বাংলাদেশ, কেমন হতে পারে লড়াই?

October 28, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পাঁচ ম্যাচে মাত্র একটিতে জয়। বাংলাদেশের ঝুলিতে মাত্র ২ পয়েন্ট। অষ্টম স্থানে রয়েছেন শাকিবরা। নেদারল্যান্ডস দশম স্থানে রয়েছে। তারাও ২ পয়েন্ট পেয়েছে। পয়েন্ট টেবিলের শেষের দিকে থাকা দুই দলের আশা বলতে চলতি বিশ্বকাপে আর কিছুই নেই। তবুও অঘটন আর অঙ্কের প্যাঁচে ভরসা রেখে বলা যায়; আজ যে হারবে, তার সেমিফাইনালে ওঠার আশা কার্যত শেষ হয়ে যাবে। ভারতে বিশ্বকাপ শুরু হয়েছে ৫ অক্টোবর। কলকাতায় বিশ্বকাপের প্রথম ম্যাচ আজ, শনিবার। আজই প্রথম বিশ্বকাপের উত্তাপ পেতে চলেছে ভারতীয় ক্রিকেটের নন্দনকানন।

বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে ইডেনে এবারের বিশ্বকাপ আরম্ভ হচ্ছে। শুক্রবার দুপুরে দুই দল অনুশীলন করেছে।বৃহস্পতিবার রাতেই শাকিব আল হাসান বাংলাদেশ থেকে ফিরেছেন। ইডেনের বাইশ গজে বড় রানের ম্যাচ হওয়ার আশ্বাস দিচ্ছেন কিউরেটর সুজন মুখোপাধ্যায়।

ইডেনের পিচে এখন বল ভাল ব্যাটে আসে। পেস সহায়ক পিচ থাকবে বিশ্বকাপে। বস্তুত টস জিতলে আর বাড়তি কোনও সুবিধা নেই। পিচে বাউন্স থাকবে। ব্যাটাররা সুবিধা পাবেন। পিচ খুব বেশি ভাঙবে না বলেই জানাচ্ছেন কিউরেটর। শহরে এখনও শিশিরের দেখা মেলেনি। ফলে শনিবারের ম্যাচে শিশির হয়ত ফ্যাক্টর হবে না। বিশ্বকাপের জন্য ইডেন নতুন করে সাজানো হয়েছে।

সেমিফাইনালের আশা কার্যত শেষ হয়ে গিয়েছে, কিন্তু সত্যি মানতে চায় না বাংলাদেশ। নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামার আগে তাস্কিন আমেদ বলেছেন, এখনও শেষ চারের আশা শেষ হয়ে যায়নি। পরপর কয়েকটি ম্যাচ জিতলে বদল হতে পারে। ইংল্যান্ডও পরপর ম্যাচ হেরেছে।

বাকি ৪ ম্যাচের ৪টিতেই শাকিবরা জিতলেও ১০ পয়েন্টে থামবে বাংলাদেশ। তারপরেও নিশ্চিত নয় সেমির রাস্তা। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ার মতো দলগুলি পরপর হারতে থাকলে যদি কোনও পথ খোলে।নেদারল্যান্ডস ম্যাচের আগে কেন অধিনায়ক দেশে গিয়েছিলেন, তা নিয়ে অগ্নিগর্ভ ওপার বাংলার ক্রিকেট ফ্যানরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bangladesh, #netherlands, #ODI World Cup 2023, #ICC ODI World Cup 2023, #Bangladesh vs Netherlands

আরো দেখুন