বিনোদন বিভাগে ফিরে যান

১৫০০ টাকা পকেটে নিয়ে মুম্বইতে এসেছিলেন, আজ তিনি বলিউডের ‘বাদশা’

November 2, 2023 | 3 min read

বলিউডের ‘বাদশা’ তিনি। আজ তাঁর ৫৮তম জন্মদিন। ছবি সৌজন্যে: TWITTER/AK0FFICIAL

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বলিউডের ‘বাদশা’ তিনি। আজ তাঁর ৫৮তম জন্মদিন। জন্মদিনে তাঁর মন্নত বাংলোর বাইরে বুধবার মধ্যরাত থেকে ভক্তদের ভিড়। বলিউডের ধনী অভিনেতাদের তালিকায় নিজের নাম বহুদিন আগেই লিখিয়ে ফেলেছেন। শোনা যায় একটি ছবির জন্য ১০০ কোটি টাকা বেশি পারিশ্রমিক নেন তিনি। হ্যাঁ তিনি আর কেউ নয়, তিনি ‘বাজিগর’ শাহরুখ খান। সত্যিই তিনি ‘বাজিগর’। “কভি কভি কুছ জিতনে কে লিয়ে কুছ হারনা পড়তা হ্যায়। অউর হার কে জিতনে ওয়ালে কো বাজিগর কেহতে হ্যায়”- শাহরুখের এই বিখ্যাত সংলাপটি যেন তাঁর নিজের বাস্তব জীবন থেকেই নেওয়া!

আজকের বাদশা সেদিন মাত্র ১৫০০ টাকা পকেটে নিয়ে মুম্বইতে এসেছিলেন।

শাহরুখ খানের স্ত্রী গৌরী একাধিকবার সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তিনি চাননি শাহরুখ খান অভিনেতা হোক। তিনি ভয় পেতেন এই জগতকে। কিন্তু না, শাহরুখ খানের ভাগ্যে ছিল অন্য লিখন। আজকের বাদশা সেদিন মাত্র ১৫০০ টাকা পকেটে নিয়ে মুম্বইতে এসেছিলেন। ২০০ টাকা ট্যাক্সিকে দিয়ে রাস্তায় রাস্তায় খুঁজেছিলেন গৌরীকে। এ যেন এক সাধারণ ছেলের গল্প।

১৯৮৮ সালে শাহরুখ খান দিল্লি বিশ্ববিদ্যালয়ের হংসরাজ কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে মুম্বই চলে এসেছিলেন। ছবি সৌজন্যে: Twitter

আর তিনিই আজকে সকলের SRK। ২০২৩ সালের জানুয়ারি মাসের রিপোর্ট অনুযায়ী, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬৩০০ কোটি টাকা। রয়েছে মন্নত-এর মতো বিলাস বহুল বাড়ি। যার অর্থমূল্য ২০০ কোটি। বর্তমানে তিনি একটি ছবি করতে পারিশ্রমিক নিয়ে থাকেন ১০০ থেকে ১৫০ কোটি টাকা। গাড়ির তালিকায় রয়েছে, রোলস-রয়েস ফ্যান্টম ড্রপহেড কুপ, একটি রোলস-রয়েস কুলিনান ব্ল্যাক, একটি বেন্টলে কন্টিনেন্টাল জিটি, একটি, বুগাটি ভেরন, বিএমডব্লিউ 7-সিরিজ, বিএমডব্লিউ 6-সিরিজ কনভার্টেবল, ল্যান্ড রোভার রেঞ্জ রোভার স্পোর্ট, বিএমডব্লিউ i8 এবং টয়োটা ল্যান্ড ক্রুজার।

২০২৩ সালের জানুয়ারি মাসের রিপোর্ট অনুযায়ী, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬৩০০ কোটি টাকা। ছবি সৌজন্যে: AP

এমনকি চাঁদেও শাহরুখ খানের জমি রয়েছে। প্রতিবছর তাঁর জন্মদিনে একটু একটু করে বাড়ছে তার পরিমাণও। এছাড়াও রেড চিলিস প্রযোজনা সংস্থার আয় তো রয়েছেই। এখানেই শেষ নয়, বহু ব্র্যান্ডের প্রচারের মুখ তিনি। সেই বাবদও তিনি মোটা টাকা নিয়ে থাকেন, পাশাপাশি সোশ্যাল মিডিয়া পোস্ট থেকেও তাঁর ভাল টাকা আয় হয়ে থাকে।

প্রতিবছর শাহরুখ খানের জন্মদিনে একটু একটু করে বাড়ছে সম্পত্তির পরিমাণও।

১৯৮৮ সালে যে শাহরুখ খান দিল্লি বিশ্ববিদ্যালয়ের হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি অর্জন করে ভাগ্যান্বেষণ করতে মুম্বই চলে এসেছিলেন, তিনিই আজ বলিউডের রাজা হয়ে মায়ানগরীতে বিশাল সাম্রাজ্য গড়ে তুলেছেন। তাই তিনিই তো সত্যিকারের ‘বাজিগর’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #SRK, #celebrity, #shah rukh khan, #king khan

আরো দেখুন