দেশ বিভাগে ফিরে যান

মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতে IIT’র এক ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় উত্তাল BHU

November 3, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীর আইআইটি’র এক ছাত্রী শ্লীলতাহানির শিকার। যা নিয়ে উত্তাল আইআইটি-র বিএইচইউ ক্যাম্পাস। অভিযোগ, বুধবার রাতে হস্টেলের কাছেই বাইকে সওয়ার তিন যুবক ওই ছাত্রীকে উত্যক্ত করে। শ্লীলতাহানির পাশাপাশি আইআইটি-বিএইচইউ’র ওই পড়ুয়াকে পোশাক খুলতেও বাধ্য করা হয়। অভিযুক্তরা গোটা ঘটনার ভিডিও রেকর্ডিংও করেছে বলেও অভিযোগ।

সংবাদমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর প্রতিবেদন অনুযায়ী, ওই ছাত্রী আইআইটি বিএইচইউ-এর হস্টেলে থাকেন। তিনি পুলিশকে জানিয়েছেন যে, বুধবার রাত দেড়টা নাগাদ তিনি ক্যাম্পাসের ভিতরে হাঁটতে বেরিয়েছিলেন। রাস্তায় এক বন্ধুর সঙ্গে দেখা হয় তাঁর। এর পর তাঁরা একসঙ্গে গল্প করতে করতে হাঁটছিলেন। ওই ছাত্রী জানিয়েছেন, ক্যাম্পাসের মধ্যে থাকা কারমান বাবা মন্দির থেকে ৩০০-৪০০ মিটার দূরে তাঁরা যখন হাঁটছিলেন সেই সময় একটি মোটরবাইকে চেপে তিন জন যুবক তাঁদের কাছে আসেন। অভিযোগ, ওই তিন যুবক প্রথমে তাঁর বন্ধুকে সরিয়ে নিয়ে যান এবং পরে তাঁকে বলপূর্বক এক কোণে নিয়ে গিয়ে শ্লীলতাহানি করা হয়। ওই ছাত্রী জানিয়েছেন, প্রথমে তাঁকে জোর করে চুম্বন করা হয়। পরে তাঁকে বিবস্ত্র করে ভিডিয়ো রেকর্ড করা হয় বলেও অভিযোগ। সাহায্যের জন্য চিৎকার করলে তাঁকে মেরে ফেলার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ জানিয়েছেন নির্যাতিতা।

ইতিমধ্যে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ নম্বর ধারা এবং তথ্যপ্রযুক্তি আইনের অধীনে দায়ের হয়েছে এফআইআর। বৃহস্পতিবার আইআইটি-বিএইচইউয়ের রাজপুতানা হস্টেলের কাছে ঘটনার প্রতিবাদে শামিল হন কয়েকশো পড়ুয়া।

২০১৪-র পর ২০১৯ সালেও বারাণসী থেকেই জিতে প্রধানমন্ত্রী হয়েছেন তিনি। অন্য দিকে, উত্তরপ্রদেশ বিধানসভাতেও বর্তমানে ক্ষমতায় রয়েছে বিজেপির যোগী আদিত্যনাথের সরকার। তাই বিজেপি শাসিত রাজ্যে আইআইটি-র মতো একটি শিক্ষা প্রতিষ্ঠানে এই ধরনের অভিযোগ ওঠায় প্রশ্ন উঠছে বিভিন্ন মহল থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#campus, #IIT-BHU student, #varanasi

আরো দেখুন