খেলা বিভাগে ফিরে যান

সেমিফাইনালের দৌড়ে আফগানরা, অজিদের হারিয়ে আজ ইতিহাস গড়তে চাইবে

November 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ক্রিকেট বিশ্বকাপের ৩৯তম ম্যাচে আজ মঙ্গলবার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

চলতি বিশ্বকাপে পাকিস্তান, শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডসকে হারিয়ে আফগানিস্তান টানা তিনটি ম্যাচ জিতে সাড়া ফেলে দিয়েছে। আসছে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে আফগানরা ষষ্ঠ স্থানে রয়েছে। হাশমতুল্লাহ শাহিদির নেতৃত্বাধীন দলটি সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে ইতিহাস গড়ার জন্য আজ অজিদের বিরুদ্ধে জেতার জন্য মরিয়া চেষ্টা চালাবে।

অন্যদিকে অস্ট্রেলিয়া চলতি বিশ্বকাপে তাদের প্রথম দুটি ম্যাচে পরাজিত হয়। প্যাট কামিন্সের নেতৃত্বাধীন পাঁচবারের বিশ্বকাপ বিজয়ী দলটি অত্যাশ্চর্য প্রত্যাবর্তন করে টানা পাঁচটি ম্যাচ জিতেছে। আজকের ম্যাচে জয় পেলে তাদেরও সেমিফাইনালে যাওয়া নিশ্চিত হয়ে যাবে।

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের পিচটি ব্যাটিং সহায়ক বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁরা মনে করছেন টসে জিতে প্রথমে ব্যাট করলে বড় রান করা সম্ভব হবে।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ :

ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মারনাস ল্যাবুসচেন, জশ ইঙ্গলিস (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ :

রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমাতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমদ, ফজল হক ফারুকী।

TwitterFacebookWhatsAppEmailShare

#ODI World Cup 2023, #ODI World Cup, #Australia vs Afghanistan, #AFG vs AUS, #Afghanistan

আরো দেখুন