খেলা বিভাগে ফিরে যান

ওয়াংখেড়েতে ম্যাক্সওয়েল ঝড়ে আফগানদের স্বপ্নভঙ্গ, সেমিতে অজিরা

November 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আফগানদের স্বপ্ন অধরা থেকে গেল। সোমবার ওয়াংখেড়েতে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। টসে জিতে অজিদের ফিল্ডিং করতে পাঠিয়েছিল আফগানরা। প্রথমে ব্যাট করে আফগানরা ৫ উইকেট হারিয়ে ২৯১ রান তোলে। কিন্তু ম্যাক্সওয়েল ঝড়ে কার্যত শেষ হয়ে গেল রশিদ খানদের সেমিফাইনালের দৌড়। ম্যাক্সওয়েলের ডবল সেঞ্চুরিতে ভর করে তিন উইকেটে জয়ী হল অজিরা।

ইব্রাহিম ওপেন করতে নেমে ১৪৩ বলে ১২৯ রানের ইনিংস খেলেন। আটটি চার ও তিনটি ছক্কায় নিজের ইনিংস সাজান ইব্রাহিম। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে সেঞ্চুরি করে নজির গড়লেন তিনি। ৪৩ বলে ২৬ রান করে ফেরেন আফগান অধিনায়ক হসমতউল্লাহ শাহিদি। তাঁকে সাজঘরে পাঠান স্টার্ক। রশিদ খানে ১৮ বলে অপরাজিত ৩৫-এ ভরে অজিদের সামনে ২৯২ রানের টার্গেট রাখে আফগানরা। হ্যাজেলউড জোড়া উইকেট পেয়েছেন।

রান তাড়া করতে নেমে উইকেট হারাতে থাকে অজিরা। হেড, ওয়ার্নার, মার্শরা ব্যর্থ হন। এক সময় ৯১ রানে দাঁড়িয়ে সাত উইকেট হারিয়ে ফেলে অজিরা। তারপর ব্যাট করতে নামেন ম্যাক্সওয়েল। ডবল সেঞ্চুরি করে ম্যাচ জিতিয়ে ফেরেন কার্যত একা হাতে। ১২৮ বলে তাঁর অপরাজিত ২০১ রানের ইনিংস সাজানো ছিল ২১টি চার এবং ১০টি ছক্কায়। ৪৬.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। রশিদ খান, নবীন-উল-হক, ওমরজাই দুটি করে উইকেট পেয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Australia vs Afghanistan, #AUS vs AFG, #Afghanistan, #Australia, #World Cup 2023, #ODI World Cup 2023

আরো দেখুন