বিনোদন বিভাগে ফিরে যান

IFFI-তে ‘Digital collectible project’ চালু করতে চলেছে NFDC?

November 18, 2023 | < 1 min read

ছবি: ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রথমবারের জন্য ‘Digital collectible project’ চালু করতে চলেছে ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন। গোয়াতে ভারতের ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল (IFFI) তা চালু হচ্ছে। Digital collectible সংগ্রহ করার মাধ্যমে চলচ্চিত্রপ্রেমীরা ভারতের চলচ্চিত্রের ইতিহাসের একটি অনন্য দলিলের সাক্ষী হতে পারবে। ‘Digital collectible project’-র তিনটি বিভাগ রয়েছে – প্ল্যাটিনাম, গোল্ড এবং সিলভার। প্রতিটির সুযোগ, সুবিধা আলাদা আলাদা। ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন (NFDC) শুক্রবার গোয়ায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া-তে (IFFI) ‘Digital collectible project’ শুরুর ঘোষণা করেছে। সেই মর্মে প্রেস বিজ্ঞপ্তিও জানানো হয়েছে, IFFI DC 2023-র ‘Digital collectible project’-এর তিনটি বিভাগ হল যথাক্রমে, IFFI DC প্লাটিনাম, IFFI DC গোল্ড এবং IFFI DC সিলভার৷

প্ল্যাটিনাম বিভাগটি কেবল সীমিত দু’শো জন সংগ্রাহ করতে পারবে। এতে সর্বাধিক সুবিধা মিলবে। প্রতিটির মূল্য হবে ১০,০০০ টাকা, যা ৫৪তম IFFI থেকে ৫৫তম IFFI পর্যন্ত তা কার্যকর থাকবে৷ গ্রাহকরা ওই সময়ে ন্যাশনাল ফিল্ম আর্কাইভ অফ ইন্ডিয়া’স ফিল্ম সার্কেল মেম্বারশিপ পাবেন পাশাপাশি ন্যাশনাল মিউজিয়াম অফ ইন্ডিয়ান সিনেমা এবং এর বিভিন্ন শাখা পরিদর্শন করতে পারবেন।

গোল্ড ক্যাটাগরির মূল্য ৭,৫০০ টাকা। ৬০০ জন গ্রাহক তা সংগ্রহ করতে পারবেন। এতে বিনামূল্যে NFAI এবং NMIC -তে প্রবেশ করা যাবে। সিলভার ক্যাটাগরির মূল্য পাঁচ হাজার টাকা, ১১০০ জন সংগ্রহ করতে পারবেন এটি। IFFI-এর ৫৪তম সংস্করণটি ২০ থেকে ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Entertainment, #iffi, #NFDC, #54th IFFI, #Digital collectible project

আরো দেখুন