খেলা বিভাগে ফিরে যান

ঘরের মাঠে কাতারের বিরুদ্ধে বিশ্বকাপ কোয়ালিফায়ারে ৩-০-এ হার সুনীলদের

November 21, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ঘরের মাঠে কাতারের বিরুদ্ধে হারল ভারত। ২০২৬ সালের বিশ্বকাপ কোয়ালিফায়ারে ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভারত ও কাতার। গত ম্যাচে কুয়েতে গিয়ে কুয়েতকে ১-০ গোলে হারিয়ে এসেছেন সুনীল ছেত্রীরা। কিন্তু ফিফা র‍্যাঙ্কিংয়ে ভারতের থেকে ৪১ ধাপ এগিয়ে থাকা দেশের বিরুদ্ধে সুবিধা করতে পারলেন না সুনীলরা। অত্যন্ত বাজে ডিফেন্স ও লাগাতার সুযোগ নষ্টের মাশুল দিতে হল অমরিন্দদের। তিন তিনটি গোল খেয়ে হারতে হল সুনীলদের।

ম্যাচের ৪ মিনিটেই প্রথম গোল হজম করে ভারত। আক্রম আফিফের কর্নার পুরোপুরি ক্লিয়ার করেনি ভারতের খেলোয়াড়রা। সেই সুযোগে ভারতের পেনাল্টি বক্সে ঘোরাফেরা করা বলে, মুস্তাফা মিশালের শটে বল জড়িয়ে যায় গোলে। কাতার ১-০ গোলে এগিয়ে যায়। ১৪ মিনিটে প্রতি আক্রমণে যায় ভারত। কিন্তু বিশেষ সুবিধা হয়নি। প্রথমার্ধের শেষে ৪২ মিনিটে সুযোগ হাতছাড়া করেন অনিরুদ্ধ থাপা। এক গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষে ড্রেসিং রুমে ফেরে ভারত।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল হজম করে ভারত। ৪৬ মিনিটে আক্রমণে যায় কাতার, প্রাথমিকভাবে বলটা রুখে দেন অমরিন্দর সিং। ফিরতি বলে আলি গোল করেন। দুই গোলে এগিয়ে ভারত। ৫৩ মিনিটে আক্রমণ যায় ভারত। ডানপ্রান্ত থেকে ক্রস দেওয়ার চেষ্টা করেন অনিরুদ্ধ থাপার। কাতারের বক্সের মধ্যে ভারতের কেউ ছিলেন না, বল ক্লিয়ার করে কাতার। ৬৩ মিনিটে অনিরুদ্ধ থাপাকে তুলে নিয়ে সাহাল আবদুল সামাদকে নামান কোচ ইগর স্টিম্যাচ। ৮৫ মিনিটে ফের ব্যবধান বাড়ায় কাতার। বাম প্রান্ত থেকে দুর্দান্ত বলে হেডে ৩-০ গোলে এগিয়ে যায় কাতার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Football, #India vs Qatar, #FIFA 2026 World Cup Qualifier

আরো দেখুন