জীবনশৈলী বিভাগে ফিরে যান

চল্লিশ পার? সঙ্গীকে বিছানায় সুখ দিতে ব্যর্থ? এই টোটকাগুলো খেলা বদলে দিতে পারে

November 21, 2023 | 3 min read

সঙ্গীকে বিছানায় সুখ দিতে ব্যর্থ? এই টোটকাগুলো খেলা বদলে দিতে পারে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অনেক সাজিয়ে গুছিয়ে রোমান্টিক সন্ধ্যা প্ল্যান করেছিলেন সঙ্গীর সঙ্গে। কিন্তু বাঁধ সাধল বয়স এবং স্টামিনা। বিছানায় আপনার পারফরম্যান্সে না-খুশ সঙ্গী। আপনার কপালে পড়ল ভাঁজ।

পুরুষদের মধ্যে অনেকেই নিজের সঙ্গীকে শারীরিকভাবে তৃপ্ত করতে পারার অক্ষমতায় ভোগেন

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চল্লিশোর্ধ্ব পুরুষদের মধ্যে অনেকেই নিজের সঙ্গীকে শারীরিকভাবে তৃপ্ত করতে পারার অক্ষমতায় ভোগেন। মহিলাদের যৌন শক্তিও হ্রাস পায়। পুরুষের লুপ্ত যৌন ক্ষমতা পুনরুদ্ধারের জন্য আধুনিক চিকিৎসাবিজ্ঞানে টেস্টোস্টেরন রিপ্লেসমেন্ট থেরাপি নামের হরমোন চিকিৎসার ব্যবস্থা আছে কিন্তু তা ব্যয়বহুল।

আমাদের আয়ুর্বেদ শাস্ত্র পুরুষের যৌন ক্ষমতা অটুট রাখার কিছু সহজ ঘরোয়া কৌশল বাতলে দিতে পারে। আয়ুর্বেদিক রিসার্চ অ্যান্ড ট্রিটমেন্ট অ্যাসোসিয়েশন এমনকিছু খাবারের কথা নিয়ে একটি গবেষণাপত্র প্রকাশ করেছে যেগুলির নিয়মিত সেবন প্রাকৃতিক উপায়ে পুরুষের যৌন ক্ষমতা ধরে রাখতে সাহায্য করে। অবশ্যই, এসব খাবার নিয়মিত সেবন করার আগে চিকিৎসকের পরামর্শ আবশ্যিক কারণ সব পুরুষের সব খাবার স্যুট নাও করতে পারে, অ্যালার্জি বা অন্য কোনও সাইড এফেক্ট হতে পারে।

১. আমলকি:

কাঁচা আমলকি

ভিটামিন সি, আয়রন এবং জিংক-এ ভরপুর কাঁচা আমলকি। পুরুষদের শুক্রাণুর সংখ্যা বাড়াতে এগুলো যেমন সাহায্য করে, তেমনই বিছানায় সঙ্গীকে আরো বেশিক্ষণ ভালবাসার পরশ দিতে স্টামিনা জোগায় বলে শোনা গেছে। বলা হয়ে থাকে, আমলকি যৌন চাহিদা বৃদ্ধি করতেও সাহায্য করে।

২. শুকনো ফল:

বাদাম, আখরোট, কিসমিস, কিংবা পেস্তা

পুরুষদের যৌন চাহিদা এবং যৌন ক্ষমতা বাড়াতে বাদাম, আখরোট, কিসমিস, কিংবা পেস্তার মতো শুকনো ফল স্বাস্থ্যের সামগ্রিক উন্নতি সাধন করে এবং শরীরে রক্ত আর কর্মক্ষমতাও বৃদ্ধি করে বলে জানা গেছে।

৩. ভিটামিন ডি:

তেলওয়ালা মাছ, চিজ বা ডিম

শরীরে টেস্টোস্টেরন বাড়াতে সাহায্য ভিটামিন ডি যুক্ত তেলওয়ালা মাছ, চিজ বা ডিম-এর মতো খাবার উপকারী বলে শোনা যায়।

৪. বাদাম:

বাদাম

পুরুষ শরীরে যৌন ইচ্ছা এবং দমদার ইরেকশনের জন্য খাওয়া যায় বাদাম, যাতে থাকে আর্জিনিন নামের অ্যামাইনো অ্যাসিড। শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতে নাকি সাহায্য করে বাদাম।

৫. দুধ

ছাগলের দুধ

ছাগলের দুধ পুরুষের যৌন শক্তি বৃদ্ধি করে। দুধ রতিশক্তি সৃষ্টি করে, বীর্য সৃষ্টি করে বলে বলা হয়।

৬. রসুন :

রসুন

যৌন অক্ষমতা দূর কর‌তে রসুন খুব ভালো কাজ ক‌রে। কোন‌ও কার‌ণে যৌন ইচ্ছা কমে গেলে, তা পুনরুজ্জী‌বিত ক‌রে। বলা হয়, গমের তৈরি রুটির সঙ্গে রসুন মিশিয়ে খেলে তা শরীরে স্পার্ম উৎপাদন এবং সুস্থ্য স্পার্ম তৈরিতে নাকি খুব কার্যকর।

৭. পেঁয়াজ :

পেঁয়াজ

কাম-উত্তেজক ও কামনা বৃদ্ধিকারী হিসাবে পেঁয়াজ বহুদিন থেকেই ব্যবহৃত হয়ে আসছে।পেঁয়াজের রসের সঙ্গে কালো খোসা সমেত বিউলির ডালের গুঁড়ো সাত দিন পর্যন্ত ভিজিয়ে রেখে তাকে শুকিয়ে নিয়ে খেলে কাম-উত্তেজনা এবং শারীরিক মিলনকালীন সুদৃঢ়তা বজায় থাকতে পারে।

৮. মধু :

মধু

সকালে খালি পেটে মধু খে‌লে মস্তিস্ক শক্তি লাভ করে, যৌন শক্তি বৃদ্ধি হয়, প্রস্রাব স্বাভাবিক হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#food habits, #sex drive, #Sexual Ability, #Best food for sex

আরো দেখুন