রাজ্য বিভাগে ফিরে যান

বাংলা মন্দির নগরীতে মিলবে নৌকাবিহারের সুযোগ

November 30, 2023 | < 1 min read

বাংলা মন্দির নগরীতে মিলবে নৌকাবিহারের সুযোগ

বিষ্ণুপুরের লালবাঁধে পর্যটকদের জন্য নামতে চলেছে নৌকা, বেড়াতে এসে লালবাঁধের জলে নৌকাবিহারের আনন্দ উপভোগ করতে পারবেন পর্যটকরা। তৈরি হচ্ছে নতুন নৌকা। কয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে পরিষেবা শুরু হবে। লালবাঁধে ফিসিং, বোটিং এবং ফ্লোটিং রেস্টুরেন্টের জন্য টেন্ডার হয়েছে বলে জানা গিয়েছে। বাঁধে মাছ চাষ হচ্ছে। পর্যটকদের জন্য খুব শীঘ্রই নৌকাবিহার চালু হবে। আগামীতে ভাসমান রেস্তরাঁও চালু করা হবে বলেও জানা যাচ্ছে।

বিষ্ণুপুরে মল্লরাজাদের কীর্তি, টেরাকোটার মন্দির দেখতে প্রায় সারাবছরই পর্যটকদের ভিড় লেগে থাকে। শীতের সময় তা আরও বৃদ্ধি পায়। মল্লরাজাদের তৈরি লালবাঁধেও পর্যটকরা ভিড় জমান। ঐতিহাসিক লালবাঁধকেও সাজানো হচ্ছে। কয়েকবছর আগে লালবাঁধের পাড় বাঁধানো হয়েছে। পাকা রাস্তা গড়া হয়েছে। আলো ও রেলিংয়ের ব্যবস্থা হয়েছে।

পাশাপাশি স্বনির্ভর গোষ্ঠী পরিচালিত তিনটি খাবারের স্টল চালু হয়েছে। এবার নয়া সংযোজন হচ্ছে নৌকাবিহারের জন্য বোটিংয়ের ব্যবস্থা। আগে বোটিং চালু হলেও তা নষ্ট হওয়ায় নতুন করে নৌকা তৈরি করা হচ্ছে। আর কয়েকদিনের মধ্যেই বাঁধে নৌকা নামানো হবে। পর্যটকরা নৌকাবিহার করতে পারবেন। আপাতত একটি নৌকা চালু করা হচ্ছে। যাতে একসঙ্গে অন্তত ৩০ জন চাপতে পারবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tourism, #Bishnupur, #nouka bihar, #lalbandh

আরো দেখুন