ভ্রমণ বিভাগে ফিরে যান

গাদিয়াড়ায় সারতে পারেন বড়দিনের পিকনিক

December 1, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শীত এসেই গেল আর শীত পড়তেই পাড়ায় পাড়ায় শুরু হয়ে গিয়েছে পিকনিকের আয়োজন। কলকাতা থেকে আড়াই-তিন ঘন্টার দূরত্বে অবস্থিত গাদিয়ারা থেকে ঘুরে আসতে পারেন। তিন নদীর সঙ্গমস্থলে শীতের দুপুরে পিকনিকের আমেজ নিতে পারেন। কলকাতার অদূরেই রয়েছে হাওড়ার গাদিয়াড়া। হাওড়ার শ্যামপুর ব্লকের গাদিয়াড়া ত্রিবেণী অর্থাৎ তিন নদীর সঙ্গমস্থল।

এখানে মিশেছে ভাগীরথী, রূপনারায়ণ আর দামোদর; তিন নদীর সঙ্গমস্থল এক অপরূপ দৃশ্য, প্রাকৃতিক সৌন্দর্য এখানকার প্রধান আকর্ষণ। বাঁধের কিনারায় বসে সে দৃশ্য উপভোগ করা যায়। পাথরের বাঁধানো পাড়ে আছড়ে পড়ে নদীর জল। গাদিয়াড়ায় লঞ্চে চড়ে নদীর সৌন্দর্য উপভোগ করার সুবিধাও থাকে। গাদিয়াড়া থেকে মহিষাদল রাজবাড়ি, হলদিয়া পি এইচ ই জল প্রকল্প, গেঁওখালির মতো পর্যটন কেন্দ্রগুলোতে খুব অল্প সময়ে জলপথে পৌঁছনো যায়।

কীভাবে যাবেন?

সড়কপথে কলকাতা থেকে গাদিয়াড়ার দূরত্ব প্রায় ১০০ কিলোমিটার। জলপথে কলকাতা থেকে নূরপুর হয়ে গাদিয়াড়া জেটিঘাটে পৌঁছনো যায়। সড়কপথে ধর্মতলা থেকে হাওড়া হয়ে গাদিয়াড়ায় যাওয়া যায়। গাদিয়াড়া বাস স্টপেজে নামতে হবে। সিটিসি বাস ভাড়া – ৬৫ টাকা, বেসরকারি বাস ভাড়া : ৭০-৮০ টাকার মতো। সময় লাগে আড়াই ঘন্টার মতো। নিজস্ব গাড়ি নিয়েও আসতে পারেন, পার্কিংয়ের সুবিধা রয়েছে এখানে।

গাদিয়াড়া নদী সংলগ্ন রাস্তার দু’পাশে অসংখ্য বেসরকারি হোটেল রয়েছে। পাশাপাশি পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম লিমিটেডের রূপনারায়ণ টুরিস্ট লজ রয়েছে। ফলে থাকা-খাওয়ার খুব একটা অসুবিধা হওয়ার কথা নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#howrah, #Gadiara, #christmas, #Christmas Festival, #Gadiara Tour, #Gadiara Picnic Spot

আরো দেখুন