রাজ্য বিভাগে ফিরে যান

দীঘা, পুরী ভ্রমণ এবার জলপথে, আরও সহজে! জানেন কীভাবে?

December 4, 2023 | < 1 min read

দীঘা, পুরী ভ্রমণ এবার জলপথে, আরও সহজে! জানেন কীভাবে?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: এবার থেকে জলপথে দীঘা, পুরী ভ্রমণের মজা নিতে পারবেন পর্যটকরা। ডায়মন্ডহারবার পুরসভা পিপিপি মডেলে ক্রুজ চালানোর পরিকল্পনা নিয়েছে। হুগলি নদী এবং সমুদ্র পেরিয়ে দীঘা ও পুরীতে পর্যটকদের পৌঁছে দেবে ক্রুজ। বাস, ট্রেনের তুলনায় সময়ও অনেক কম লাগবে।

খবর মিলেছে, দুই রুটে ক্রুজ চালানোর জন্য শীঘ্রই ট্রায়াল শুরু রান হবে। এর আগে ডায়মন্ডহারবার থেকে গঙ্গাসাগর পর্যন্ত ক্রুজ চালুর উদ্যোগ নেওয়া হয়েছিল। তার ট্রায়াল রান শেষ হয়েছে সফলভাবেই। এবার দীঘা ও পুরীতে পর্যটকদের পৌঁছে দিতে বিশেষ পরিকল্পনা নেওয়া হচ্ছে। ডায়মন্ডহারবার জেটি থেকে ক্রুজ প্রথমে গঙ্গাসাগর যাবে। সেখানে কিছুক্ষণ অপেক্ষা, তারপর তা পুরীর উদ্দেশ্যে রওনা হবে। যাত্রী সংখ্যা দেখে, আগামীতে ক্রুজের সংখ্যা বাড়ানো হবে। ক্রুজ চালু হলে ঝক্কি কমবে, কপিলমুনির আশ্রম ঘুরে ক্রুজে করেই পুরী চলে যেতে পারবেন দর্শণার্থীরা।

ডায়মন্ডহারবার থেকে পুরী যেতে সময় লাগবে প্রায় ছ’ঘণ্টা। অন্যদিকে, দীঘা যেতে সময় লাগবে মাত্র ১ ঘণ্টা ২০ মিনিট। ক্রুজের ভাড়া এখনও ঠিক হয়নি। পিপিপি মডেলে ক্রুজ চালু হলে পুরসভার আয় বাড়বে, পাশাপাশি পর্যটকদেরও নতুন অভিজ্ঞতার স্বাদ দেবে জনপথে ভ্রমণ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Puri, #Cruise, #daimond harbour, #West Bengal, #Digha

আরো দেখুন