কলকাতা বিভাগে ফিরে যান

আজ রাত থেকে দ্বিতীয় হুগলি সেতুতে যান নিয়ন্ত্রণ, কারা কোন রাস্তা ব্যবহার করবেন

December 5, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার রাত ১০টা থেকে যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে চলেছে বিদ্যাসাগর সেতুতে (দ্বিতীয় হুগলি সেতু)। টানা ছয় ঘণ্টা যান নিয়ন্ত্রণ করা হবে বলে জানা গিয়েছে। হাওড়াগামী ফ্ল্যাঙ্কের দু’টি লেন বন্ধ করা হচ্ছে বলে লালবাজার জানিয়েছে। প্রাথমিকভাবে এই যান নিয়ন্ত্রণ মহড়া হিসেবে অনির্দিষ্টকাল পর্যন্ত চলবে। এই সময়ে সেতুর উপর ছোট গাড়ি, বাইক, যাত্রীবাহী গণপরিবহণ যাতায়াত করবে। কিন্তু, সমস্ত পণ্যবাহী গাড়ি চলাচলের জন্য বিকল্প রুটের ব্যবস্থা করেছে কলকাতা পুলিস।

এজেসি বোস রোড থেকে আসা গাড়িগুলোর জন্য হসপিটাল রোড, কেপি রোড, ডাফরিন রোড, মেয়ো রোড, নেতাজি মূর্তি, এসপ্ল্যানেড ক্রসিং, সি আর অ্যাভিনিউ, ভূপেন বোস অ্যাভিনিউ, শ্যামবাজার ৫ পয়েন্ট ক্রসিং, টালা ব্রিজ, বি টি রোড, ডানলপ ক্রসিং হয়ে নিবেদিতা সেতুর দিকে ঘুরিয়ে দেওয়া হবে।

এক্সাইড ক্রসিং থেকে আসা গাড়ি গুলিকে ঘুরিয়ে দেওয়া হবে নেহেরু রোড, ডোরিনা ক্রসিং, এসপ্ল্যানেড ক্রসিং, সি আর অ্যাভিনিউ, ভুপেন বোস অ্যাভিনিউ, শ্যামবাজার ৫ পয়েন্ট ক্রসিং- তাল্লা ব্রিজ, বিটি রোড, ডানলপ ক্রসিং থেকে নিবেদিতা সেতুর দিকে। বন্দর এলাকা থেকে আসা ভারী পণ্যবাহী গাড়ি গুলিকে ঘুরিয়ে দেওয়া হবে সেন্ট জর্জেস গেট রোড ক্রসিং থেকে সেন্ট জর্জেস গেট রোড, স্ট্র্যান্ড রোড, সিআর এভিনিউ, ভূপেন বোস এভিনিউ, শ্যামবাজার ৫ পয়েন্ট ক্রসিং, টালা ব্রিজ, বি টি রোড, ডানলপ ক্রসিং, নিবেদিতা সেতুর দিকে ঘুরিয়ে দেওয়া হবে।

১ নভেম্বর থেকে বিদ্যাসাগর সেতুর রক্ষণাবেক্ষণের কাজ শুরু করেছে হুগলি রিভার ব্রিজ কমিশনার্স (এইচআরবিসি)। প্রাথমিকভাবে ডিভাইডারের কাজ চলছে। কলকাতা পুলিস সেই সময়েই জানিয়েছিল, একটি করে ফ্ল্যাঙ্ক বন্ধ রেখে ব্রিজের দু’পাশের মেরামতি চলবে। তবে পরবর্তীতে লালবাজার জানায়, ডিভাইডারের কাজ শেষ হওয়ার পরই বন্ধ করা হবে হাওড়াগামী ফ্ল্যাঙ্ক। তবে ১ ডিসেম্বর ওই ফ্ল্যাঙ্কের একটি লেন বন্ধ করে দেওয়া হয়। সোমবার এই বিষয়ে লালবাজার একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে এই যাননিয়ত্রণের কথা বলা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#traffic, #Vidyasagar Setu, #Second Hooghly bridge

আরো দেখুন