দেশ বিভাগে ফিরে যান

#BREAKING লোকসভা থেকে বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, সুযোগ দেওয়া হল না আত্মপক্ষ সমর্থনের

December 8, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: সব জল্পনায় জল ঢেলে লোক সভায় বাতিল হল মহুয়া মৈত্রর সাংসদ পদ। টাকার বিনিময়ে প্রশ্ন করে নিয়মভঙ্গের অভিযোগ তুলে মহুয়াকে বিতাড়িত করা হল সংসদ থেকে। আত্মপক্ষ সমর্থনের সুযোগই দেওয়া হল না মহুয়াকে।

এদিন বেলা ১২টায় লোকসভার এথিক্স কমিটির প্রধান তথা বিজেপি সাংসদ বিজয় সোনকার তৃণমূল সাংসদের বিরুদ্ধে রিপোর্ট পেশ করেন। ওই রিপোর্টে মহুয়ার সাংসদ পদ খারিজ করার প্রস্তাব দেওয়া হয়। রিপোর্টটি পেশের পরই চূড়ান্ত হট্টগোল শুরু হলে অধিবেশন দুপুর দুটো পর্যন্ত মূলতুবি হয়। তবে অধিবেশন ফের শুরু হতেই মহুয়া ইস্যুতে ক্ষোভ প্রকাশ করেন স্পিকার। এনিয়ে আলোচনার জন্য আধঘণ্টা সময় বেঁধে দেন ওম বিড়লা।

স্পিকারের ঘোষণার পরই সুদীপ বন্দ্য়োপাধ্যায় আরও সময় দেওয়ার আর্জি জানান। তৃণমূল সাংসদ কল্যণ বন্দ্যোপাধ্যায় আবার মহুয়াকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়ার আবেদন করলেও তা কানে তোলেননি স্পিকার। মহুয়ার হয়ে এদিন একে একে সওয়াল করেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী, মণীশ তিওয়ারি, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়-সহ ইন্ডিয়া জোটের সাংসদরা। মহুয়ার মৌলিক অধিকার খর্ব করার অভিযোগও তোলেন তাঁরা।

এরপরই সংসদের নিয়ম মেনে ধ্বনি ভোটে সিদ্ধান্ত নেওয়া হয় যে মহুয়া মৈত্রের সাংসদ পদ বাতিল করা হচ্ছে। ধ্বনি ভোটের সময় ওয়াকআউট করেন বিরোধী সাংসদরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mahua Moitra, #tmc, #Loksabha, #expel

আরো দেখুন