রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় আবার দায়িত্বে বিজয়বর্গীয়? তাতে বঙ্গ-BJP-তে নিচুতলায় ক্ষোভ? শুরু জল্পনা

December 13, 2023 | < 1 min read

বাংলায় আবার দায়িত্বে বিজয়বর্গীয়?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: না পসন্দ সুকান্ত-শুভেন্দু? ফের বাংলার দায়িত্ব নেবেন মধ্যপ্রদেশের বিজেপি বিধায়ক কৈলাস বিজয়বর্গীয়? পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন মিটতেই ফের নতুন জল্পনা শুরু হয়ে গিয়েছে। কিছুদিন আগে পর্যন্তও পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতার ভার সামলেছেন বিজেপির অন্যতম সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় ২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে বিজেপির ভরাডুবির পর বিজয়বর্গীয়কে বাংলার দায়িত্ব থেকে অব্যাহতি দেন নাড্ডা।

তারপর সেই দায়িত্ব পান সুনীল বনসল, মঙ্গল পান্ডে, আশা লাকড়া এবং অমিত মালব্য—এই চারজন কেন্দ্রীয় নেতা। পাশাপাশিই আর এক কেন্দ্রীয় নেতা সতীশ ধনদকে রাজ্য বিজেপির যুগ্ম-সাধারণ সম্পাদক (সংগঠন) করে বাংলায় পাঠান। কিন্তু তা হলেও পরিস্থিতির বিশেষ উন্নতি হয়নি।

বিজেপির অন্দরের খবর, এমন অবস্থায় দলের শীর্ষ নেতৃত্বের একাংশ চাইছেন বাংলার সংগঠন সম্পর্কে পূর্ব অভিজ্ঞতা রয়েছে, এমন কোনও কেন্দ্রীয় নেতাকে রাজ্যে পাঠানো হোক। এহেন প্রেক্ষিতেই ফের বিজয়বর্গীয়র নাম নিয়ে জল্পনা শুরু হয়েছে। মঙ্গলবার সংসদ ভবন চত্বরে বঙ্গ বিজেপির সাংসদ দিলীপ ঘোষের সঙ্গে সাক্ষাৎ হয়েছে বিজয়বর্গীয়র। বিজয়বর্গীয় তাঁর কাছে জানতে চেয়েছেন, বাংলায় দলের অবস্থা কেমন। এর পরেই উস্কে উঠেছে জল্পনা।

যদিও বিষয়টি নিয়ে অবশ্য সরকারিভাবে বিজেপি কোনও মন্তব্য করেনি, তবে দলেরই একাংশে নাকি মনে করা হচ্ছে, কৈলাসকে নিয়েও দলের নিচুতলার কর্মীদেরই একটি বড় অংশের মধ্যে বিধানসভা নির্বাচনে পরাজয় নিয়ে ব্যাপক ক্ষোভ রয়েছে। বিজয়বর্গীয়কে বাংলায় পাঠালেই সেই ক্ষোভ ফের বৃদ্ধি পাবে কি না, তা নিয়ে নাকি আশঙ্কা থাকছেই, এরকম মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #dilip ghosh, #BJP West Bengal, #sukanta majumder, #Kailash Vijabargiya

আরো দেখুন