খেলা বিভাগে ফিরে যান

জোহানেসবার্গে আজ সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামছে ভারত, চিন্তায় রেখেছে বোলিং

December 14, 2023 | 2 min read

জোহানেসবার্গে আজ সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামছে ভারত

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: দক্ষিণ আফ্রিকা সফরের শুরুটা মোটেই ভালো হয়নি। বৃষ্টির জন্য প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে যাওয়া, সেই সঙ্গে দ্বিতীয় ম্যাচে হার। স্বাভাবিক ভাবেই কিছুটা হলেও ব্যাকফুটে রয়েছে টিম ইন্ডিয়া। সিরিজ জেতার কোনও সম্ভাবনা না থাকলেও সিরিজ ড্র করতেই পারে ভারত। সেই জন্য জোহানেসবার্গে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচটি আজকে জিততেই হবে সূর্যকুমার যাদবদের।

ক’দিন আগেই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ ব্যবধানে টি-২০ সিরিজ জিতেছিল ভারত। তবুও সাফল্যের মুকুটে কাঁটা হয়ে বিঁধেছিল বোলিং, আরও নির্দিষ্ট করে বললে পেসারদের দুর্বলতা। দক্ষিণ আফ্রিকা সফরেও সেই ছবি বদলায়নি। দ্বিতীয় টি-২০ ম্যাচে অর্শদীপ সিং, মহম্মদ সিরাজদের পারফরম্যান্স কোচ দ্রাবিড়ের কপালে চিন্তার ভাঁজ ফেলার পক্ষে যথেষ্ট। আজ সিরিজ বাঁচানোর লড়াইয়ে পেস বোলিংয়ের দুর্বলতাই চাপে রাখছে টিম ইন্ডিয়াকে।

গত ম্যাচে ভারতের দুই ওপেনার গিল ও জয়সওয়াল বাউন্স খেলতে ব্যর্থ। ঋতুরাজ গায়কোয়াড় ফিট হয়ে প্রথম একাদশে ঢুকলে তাঁদের সমস্যা বাড়বে। অপেক্ষায় আছেন ঈশানও। তবে প্রশংসা করতেই হবে অধিনায়ক সূর্যকুমারের। দুর্দান্ত নেতৃত্বের পাশাপাশি রানও করছেন। সেই লড়াইয়ে শামিল রিঙ্কু সিংও। মঙ্গলবারের ম্যাচে কেকেআরের এই উদীয়মান তারকার ব্যাট মন জিতেছে ক্রিকেট দুনিয়ার। সহজ ও সাবলীল ভঙ্গিতে তিনি যেভাবে ছক্কা হাঁকিয়েছেন, তা বিপক্ষের বোলারদের ঘুম ছুটিয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। রিঙ্কুর একটি শট চিড় ধরিয়েছে প্রেস বক্সের কাচের দেওয়ালে।

অন্যদিকে প্রথম ম্যাচ জিতে অনেকটাই আত্মবিশ্বাসে ভরপুর রয়েছে গোটা দক্ষিণ আফ্রিকা দল। জোহানেসবার্গ ম্যাচ জিততে পারলেই সিরিজ পকেটে তুলে নেবে তারা। ফলে এই ম্যাচ দুই দলের কাছেই বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে। মনে করা হচ্ছে গত ম্যাচ জেতায় জোহানেসবার্গে দলে কোনও পরিবর্তন আনতে চাইবে না প্রোটিয়ারা। তবে গত ম্যাচ হারের পরই রবি বিষ্ণোইকে না নেওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। সেই বিষ্ণোইকে খেলানো হতে পারে। পাশাপাশি ব্যর্থ হওয়া শুভমন গিলের পরিবর্তে রুতুরাজকেও নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #South Africa, #T20I, #Johannesburg

আরো দেখুন