দেশ বিভাগে ফিরে যান

ঝুলন-সুস্মিতা-কাজল-বিপাশাদের লোকসভা নির্বাচনে প্রার্থী করতে চলেছে BJP?

December 18, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: আগামী লোকসভা নির্বাচনে বৈতরণী পার হতে মহিলা প্রার্থীদের উপর ভর করতে চাইছে বিজেপি। ফলে ইতিমধ্যেই সম্ভাব্য মহিলা প্রার্থীদের তালিকা তৈরি করে ফলেছে দলের শীর্ষ নেতৃত্ব। বিজেপি সূত্রে খবর, ‘যোগ্য’ প্রার্থীর অভাব, গোষ্ঠী কোন্দল এড়াতে মহিলা প্রার্থী নির্বাচনকে অনেকটাই নিরাপদ বলে মনে করছেন দলীয় নেতৃত্ব।

বিজেপি সূত্রে জানা যাচ্ছে, অন্য রাজ্যে মহিলা প্রার্থী খুঁজে পেতে কোনও অসুবিধা না হলেও বাংলাতে তাদের সমস্যায় পড়তে হচ্ছে। গত লোকসভা নির্বাচনে এরাজ্যে পাঁচজন মহিলা প্রার্থী দিয়েছিল বঙ্গ বিজেপি। তাঁদের মধ্যে দু’জন জয়ী হয়েছিলেন। এবার যদি সংরক্ষণের হিসেবে যেতে হয়, তাতে অন্তত ১৪ জন মহিলা প্রার্থী দিতে হবে বিজেপিকে। এখানেই সমস্যা। ফলে বিজেপি নেতৃত্ব এখন টার্গেট করছে বিভিন্ন ক্ষেত্রে সফল বঙ্গল ললনাদের।

বিজেপি সূত্রে জানা যাচ্ছে, তালিকায় এই মুহূর্তে সবার আগে রয়েছেন ঝুনল গোস্বামী। ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ককে পদ্ম-চিহ্নে বাংলা থেকে দাঁড় করাতে আগ্রহ দেখাচ্ছেন খোন অমিত শাহ। ২০১৯ লোকসভা কিংবা ২০২১ বিধানসভা ভোটের আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামও ভেসে উঠেছিল। সেই প্রচেষ্টা সফল না হওয়ায় অবশ্য রীতিমতো হতাশ ছিল বিজেপি শিবির। তাই এবার দেশের সর্বকালের সেরা মহিলা ক্রিকেটারকে প্রার্থী হিসেবে পেতে চাইছে গেরুয়া ব্রিগেড।

গত বিধানসভা ভোটে একঝাঁক টলি অভিনেত্রীকে টিকিট পাইয়ে দিয়েও লাভের লাভ কিছু হয়নি গেরুয়া শিবিরের। এবার তাই মুম্বই ‘কাঁপানো’ বাঙালি অভিনেত্রীদেরই প্রার্থী হিসেবে চাইছে বিজেপি। বিজেপি সূত্রে খবর, কাজল, সুস্মিতা সেন, বিপাশা বসুদের মতো তারকাদের কথা ভাবা হচ্ছে। দিল্লির তরফ থেকে তাঁদের সঙ্গে যোগাযোগও করা হয়েছে। তবে সবটাই এখনও আলোচনার স্তরে।

TwitterFacebookWhatsAppEmailShare

#kajal, #Jhulan Goswami, #Bipasha Basu, #Sushmita Sen, #Loksabha Election 2024, #bjp

আরো দেখুন