দেশ বিভাগে ফিরে যান

দিল্লিতে বিরোধী দলের জোট INDIA-র বৈঠকে যোগ দিল ২৮টি দলের প্রতিনিধিরা

December 19, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: সামনেই ২০২৪ লোকসভা নির্বাচন। সেই নির্বাচনকে পাখির চোখ করে মঙ্গলবার দিল্লির অশোকা হোটেলে INDIA জোটের চতুর্থ বৈঠক হলো। বৈঠকে তৃণমূলের তরফে যোগ দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন এই বৈঠকে কংগ্রেসের তরফে উপস্থিত ছিলেন সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, রাহুল গান্ধীরা। লালুপ্রসাদ যাদব, শরদ পওয়ার, নীতীশ কুমার সীতারাম ইয়েচুরি, ডি রাজা, অরবিন্দ কেজরিওয়াল, অখিলেশ যাদব, তেজস্বী যাদব, ফারুখ আবদুল্লাহ মেহবুবা মুফতি প্রমুখ এই বৈঠকে উপস্থিত ছিলেন। মোট ২৮টি বিরোধী দলের প্রতিনিধিরা এই বৈঠকে যোগ দেন।

এদিনের বৈঠকে মূলত আসন সমঝোতা নিয়ে আলোচনা হওয়ার কথা। জানা যাচ্ছে এদিন মল্লিকার্জুন খাড়গে জোট নিয়ে অন্য বিরোধীদের সঙ্গে আলোচনার জন্য আলাদা একটি জাতীয় জোট কমিটি গড়েছেন।ওই কমিটির মাথায় রাখা হয়েছে প্রাক্তন লোকসভা সাংসদ মুকুল ওয়াসনিককে। রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গহলৌত, ছত্তীসগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদ এবং এআইসিসির প্রাক্তন মুখপাত্র মোহন প্রকাশ রয়েছেন।

বৈঠক শেষ হওয়ার পরে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গ বলেছেন “আমরা একটি প্রস্তাব পাস করেছি যে সংসদে সাসপেনশন অগণতান্ত্রিক। আমাদের সকলকে গণতন্ত্র বাঁচাতে লড়াই করতে হবে এবং আমরা সবাই তা করতে প্রস্তুত। আমরা নিরাপত্তার বিষয়টি উত্থাপন করেছি। আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি যে কেন্দ্রীয় এইচএম অমিত শাহ বা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংসদে এসে লোকসভা ও রাজ্যসভায় সংসদের নিরাপত্তা লঙ্ঘনের বিষয়টি নিয়ে কথা বলা উচিত, কিন্তু তারা তা করতে অস্বীকার করছে। ..”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mk stalin, #India, #Mamata Banerjee, #Congress, #tmc, #Akhilesh Yadav

আরো দেখুন