কলকাতা বিভাগে ফিরে যান

নতুন বছর থেকেই মিলবে বর্ধিত হারে ডিএ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

December 21, 2023 | < 1 min read

নতুন বছর থেকেই মিলবে বর্ধিত হারে ডিএ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার পার্ক স্ট্রিটের অ্যালেন পার্কে বড়দিনের উৎসবের সূচনা অনুষ্ঠানে গিয়েছিলেন বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খ্রিস্টমাস এবং নতুন বছরের আগে রাজ্যের সরকারি কর্মচারীদের দিলেন সুখবর। রাজ্য সরকারি কর্মচারীদের চার শতাংশ মহার্ঘ ভাতা (ডিয়ারনেস অ্যালোওয়েন্স বা ডিএ) বৃদ্ধির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন আগামী ১ জানুয়ারি থেকে বর্ধিত হারে মহার্ঘভাতা মিলবে।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “এর আগে আমরা ১২৫ শতাংশ ডিএ ঘোষণা করেছিলাম। তার পর পে কমিশন হয়েছে। চার রকমের পে স্কেল রয়েছে এখন। নতুন পে স্কেলে ৬ শতাংশ হারে মহার্ঘ ভাতা ইতিমধ্যে দেওয়া হচ্ছে। আজ বড়দিনের বিকেলে ঘোষণা করছি যে ৪ শতাংশ হারে আরও এক কিস্তি ডিএ ১ জানুয়ারি থেকে দেওয়া হবে। রাজ্য সরকারি কর্মচারী, অধিনস্ত রাষ্ট্রায়ত্ত সংস্থা, স্কুল কলেজের শিক্ষক-কর্মচারী মিলিয়ে ১৪ লক্ষ কর্মচারী এর সুবিধা পাবেন।”

মুখ্যমন্ত্রী আরও বলেন, কেন্দ্র থেকে এখনও আমাদের ১ লক্ষ ১৫ হাজার কোটি টাকা বকেয়া পাওনা রয়েছে। গতকালই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে এসেছি। তার পরেও সীমিত সামর্থ্যের মধ্যে ডিএ বাড়ানোর চেষ্টা করছি। এই চার শতাংশ ডিএ বাড়ানোর অর্থ রাজ্য সরকার মোট ১৩৫ শতাংশ ডিএ এখনও পর্যন্ত ঘোষণা করল। এর ফলে রাজ্যে ২৪৪ কোটি টাকা খরচ হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #christmas, #Allen Park, #Daily allowance

আরো দেখুন