রাজ্য বিভাগে ফিরে যান

কথা রাখেনি মোদী সরকার! ধর্মতলার সমাবেশ থেকে জবাব চাইবে ক্ষুব্ধ মতুয়ারা

December 21, 2023 | 2 min read

ধর্মতলার সমাবেশ থেকে জবাব চাইবে ক্ষুব্ধ মতুয়ারা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নাগরিকত্ব আইন পাশ হলেও তা কার্যকর করতে পারেনি কেন্দ্রের বিজেপি সরকার। অথচ, মতুয়াদের প্রতিশ্রুতি দিয়েই চলেছেন কেন্দ্র এবং এ রাজ্যের বিজেপি নেতৃত্ব। তাই নিঃশর্ত নাগরিকত্বের দাবিতে আগামী ২৮ ডিসেম্বর ধর্মতলায় অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের পক্ষ থেকে সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

৫০ হাজারের বেশি মানুষ সেদিন ডঙ্কা-কাঁসর-নিশান নিয়ে জড়ো হবেন কলকাতার রাজপথে। যা লোকসভা নির্বাচনের প্রাক্কালে বিজেপির কপালের ভাঁজ আরও বাড়াবে বলেই মত রাজনৈতিক মহলের। ঘটনাচক্রে তাৎপর্যপূর্ণ হল এই কর্মসূচিতে নবীন বিশ্বাসের শামিল হওয়া। ২০২০ সালের ৬ নভেম্বর, রাজারহাটের বাসিন্দা মতুয়া সম্প্রদায়ভুক্ত নবীন বিশ্বাসের বাড়িতে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেদিন নবীনের বাড়িতে দুপুরে পাত পেতে খেয়েওছিলেন মোদী সরকারের সেকেন্ড-ইন-কমান্ড।

নবীন ও তাঁর পরিবার আশা করেছিলেন, মতুয়াদের দেখবেন মোদী-শাহরা। কিন্তু তা নিরাশায় পরিণত হওয়ায় এবার সরাসরি কেন্দ্রের সরকারের বিরুদ্ধে রাস্তায় নামতে চলেছেন নবীন। তাঁর কথায়, ২০১৯ সালে নরেন্দ্র মোদি, অমিত শাহরা বলেছিলেন বিজেপিকে ভোট দিন। মতুয়াদের অনেকেই বিজেপিকে ভোট দিয়েছিলেন। কিন্তু ভরসা, বিশ্বাস করে আমরা ঠকেছি। নিঃশর্ত নাগরিকত্ব আমাদের দেওয়া হয়নি। ঢাকঢোল পিটিয়ে সিএএ কার্যকর করার ঘোষণা করা হলেও পাঁচ বছরের রুল তৈরি হয়নি। নবীনের সাফ কথা, তাই এবার লোকসভা ভোটের আগে বিজেপির প্রতিশ্রুতিতে আস্থা রাখছি না। ২৮ ডিসেম্বর ধর্মতলায় মহাসমাবেশের ডাক দিয়েছে অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘ। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মতুয়া ভক্তরা আসবেন। অসম, ত্রিপুরা থেকেও বেশ কিছু মতুয়া ভক্ত আসবেন। মতুয়া মহাসঙ্ঘাধিপতি মমতা ঠাকুর বলেন, মতুয়া সম্প্রদায়ের মানুষকে ভুল বুঝিয়ে ছিল বিজেপি। সামনের লোকসভা নির্বাচনের আগে বিজেপির ফাঁদে কেউ যাতে পা না দেন, তারজন্যই সকলে মিলিত হয়ে একযোগে আওয়াজ তুলব।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dharmatala, #Meeting, #modi govt, #bjp

আরো দেখুন