উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বড় দিনের উৎসবে দার্জিলিংয়ে পর্যটকদের বাড়তি পাওনা টি ফেস্ট

December 23, 2023 | < 1 min read

TeaFest, Darjeeling

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: একদিন বাদেই বড় দিন। আরও একটা উৎসবের মরসুমের শুরু। পুরনোকে বিদায়ের পাশাপাশি নতুন ইংরেজি নতুন বছরকে বরণ করে নেওয়ার উৎসব। তার আগে রঙিন আলোকমালায় সেজে উঠেছে পাহাড় থেকে সমতল।

শৈল শহর দার্জিলিং থেকে সাদা অর্কিডের দেশ কার্শিয়ং। কালিম্পং থেকে শিলিগুড়ি। সর্বত্র উৎসবের মেজাজ। নতুন সাজে সেজে উঠেছে শহরের রাস্তাঘাট থেকে গির্জা। শিলিগুড়ির মহানন্দা সেতু থেকে উড়ালপুল- সর্বত্র সেজে উঠেছে ক্রিসমাস উৎসবে নতুন রূপে। লাল, নীল, সবুজ, গোলাপী আলোয় এখন শহর রঙিন।

অন্যদিকে পাহাড়ে সংগীত চর্চাকে বিশ্বের দরবারে পৌঁছে দিতে মেলো টি ফেস্টের আয়োজন করেছে দার্জিলিং পুলিশ। শুক্রবার দার্জিলিং ম্যালের চৌরাস্তায় এই উৎসবের উদ্বোধন করেন গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের চিফ এক্সিকিউটিভ অনীত থাপা। তিনদিনের এই ফেস্টের শেষদিন অর্থাৎ ২৪ ডিসেম্বর দার্জিলিং হিল ম্যারাথন অনুষ্ঠিত হবে। দার্জিলিং পুলিশ প্রতি বছরই হিল ম্যারাথনের আয়োজন করে।

বিভিন্ন জনজাতির নিজস্ব রীতির সংস্কৃতি নিয়ে সারা বছর চর্চা করে। পাশাপাশি তরুণ প্রজন্ম প্রচুর ছোট ছোট ব্যান্ড তৈরি করে বছরভর সংগীত চর্চা করছে। পাহাড়ের প্রচুর ছেলেমেয়ে দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন নামে ব্যান্ডে যেমন কাজ করেন পাশাপাশি সংগীত শিল্পীদের সঙ্গেও কাজ করছেন। পাহাড়ের এই সংগীত চর্চাকে তুলে ধরতেই দার্জিলিং পুলিশের এই মেলো টি ফেস্টের আয়োজন। এখানে পাহাড়ের প্রসিদ্ধ চায়ের সঙ্গেও সংগীতকেও তুলে ধরা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#christmas, #Christmas 2023, #Tea fest, #Tea fest 2023, #Darjeeling

আরো দেখুন