বিবিধ বিভাগে ফিরে যান

বড়দিনে উপহার দেবেন, দেখে নিন দৃষ্টিভঙ্গির বিচারে সেরা ১০ ক্রিসমাস গিফ্ট

December 24, 2023 | 3 min read

দেখে নিন দৃষ্টিভঙ্গির বিচারে সেরা ১০ ক্রিসমাস গিফ্ট

বড়দিনের সবচেয়ে বড় আকর্ষণ হল গিফ্ট বিনিময়। গোটা বিশ্ব। আলোকসজ্জা, ক্রিসমাস ট্রি, লাল রঙের পোশাকে স্যান্টা ক্লজ এবং গির্জা এগুলোতো রয়েছেই, পাশাপাশি রয়েছে উপহার দেওয়ার প্রথা।

বন্ধু, প্রিয়জন, আত্মীয়দের উপহার দেবেন ভাবছেন? দেখে নিন দৃষ্টিভঙ্গির বিচারে সেরা দশ উপহার

১. চকলেটের প্যাকেজঃ

বড় হোক বা ছোট, চকলেট খেতে সবাই পছন্দ করে বিশেষ করে বাচ্চারা। আর উপহার হিসাবে এটি সবার কাছে প্রিয়। তাই পরিবারের ছোট সদস্যদের জন্য বড়দিনের উপহার হিসাবে চকলেটের প্যাকেজ বা চকলেট বক্স দিতে পারেন। পরিবারের ছোটোরা এই উপহারটি পেয়ে খুশিতে মেতে উঠবে।

২. বড়দিনের কেকঃ

ক্রিসমাস কেক ছাড়া বড়দিন অসম্পূর্ণ। শুধু বাড়ির জন্য নয়। এটি উপহার হিসাবে সেরা চয়েস হবে। বড়দিনে কেক তৈরি করে উপহার দিতে পারেন বা অর্ডার করতে পারেন চকলেট, ব্ল্যাক ফরেস্ট বা আপনার পছন্দের মতো যে কোন ফ্লেভারের বড়দিনের কেক।

৩. পারফিউম সেটঃ

পারফিউম উপহার হিসাবে যে কোন উৎসবে উপযুক্ত। সুগন্ধি উপহার হিসাবে এটি একটি স্মার্ট চয়েস। ভাইবোন বা বন্ধু বান্ধবদের বড়দিনের উপহারে পারফিউমের সেট দিতে পারেন। এক্ষেত্রে ব্র্যান্ড দেখে সুগন্ধি পারফিউম বাছাই করতে হবে।

৪. ডায়েরি ও গোলাপ ফুলঃ

বড়দিনের শুভেচ্ছা জনাতে বড়দিনের উপহার এর তালিকায় রাখতে পারেন ডায়েরি সঙ্গে এক গুচ্ছ গোলাপের তোড়া।

৫. ফুলের তোড়াঃ

বিয়ে হোক বা পার্টি, সবরকম উৎসবে উপহারের তালিকায় ফুলের তোড়া রাখা যেতেই পারে। বড়দিনকে স্বাগত জানাতে ফুলের তোড়ার উপহার দিতে পারেন। এটা ফুল প্রেমীদের কাছে খুব দামি উপহার হতে পারে।

৬. বড়দিনের কার্ডঃ

শুভেচ্ছা জানানোর জন্য কার্ডের প্রচলন কদর কিন্তু এখনো কমে যায় নি। তাই বড়দিনের উপহারের তালিকায় নিত্য নতুন ডিজাইনের শুভেচ্ছা লেখা কার্ড রাখতে পারেন। উপহার হিসাবে প্রিয়জনকে দিতে পারেন শুভেচ্ছা কার্ড সঙ্গে চকলেট।

৭. পোশাকঃ

উপহার হিসাবে পোশাক এর চল যে বহু পুরাতন, সেটা আর বলার অপেক্ষায় রাখে না। মহিলাদের জন্য শাড়ি গিফট করতে পারেন। এক্ষেত্রে শিফন, জামদানি, নেট বা বেনারসি – বোন, মা বা বান্ধবীর জন্য হতে পারে সুন্দর উপহার। ছেলেদের পোশাকের মধ্যে সেরা উপহার হবে ট্রেডিশনাল পাঞ্জাবি।

৮. টেডি বিয়ারঃ

ছোটদের উপহার কিনতে বেশি চিন্তায় পরতে হয়। কারণ তাদের মন মতো উপহার নির্বাচন করা কঠিন ব্যাপার। শিশুদের খেলার জিনিসের উপর সবসময় ঝোঁক একটু বেশিই থাকে। তাই তাদের উপহার হিসাবে সান্টা ক্লজের পুতুল বা টেডি বিয়ার বাছাই করতে পারেন।

৯.গল্পের বইঃ

একটু আধটু গল্পের বই পরতে সবাই ভালোবাসে। প্রিয়জনকে উপহারে তার পছন্দের লেখকের গল্পের বই দিতে পারেন।

১০.হাতঘড়িঃ

বড়দিনের উপহার হিসাবে ছেলে ও মেয়েদের স্মার্ট হাত ঘড়ি (ওয়াচ ) দিতে পারেন। বাজারে এখন নিত্যনতুন ডিজাইনের ফ্যাশনেবল স্মার্ট ওয়াচ চলে এসেছে। আপনার সাধ্যের মধ্যে পছন্দ মতো হাত ঘড়ি প্রিয়জনকে উপহার হিসাবে দিতেই পারেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gifts, #christmas, #Christmas Festival, #christmas gifts

আরো দেখুন