রাজ্য বিভাগে ফিরে যান

লক্ষের লক্ষ্য পূরণ হয়নি! ব্রিগেডে গীতাপাঠ কর্মসূচি ফ্লপ?

December 25, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: লক্ষের লক্ষ্য পূরণ হয়নি। বঙ্গ বিজেপির প্রথম সারির নেতারা যতই দাবি করুন লক্ষ কণ্ঠ গীতাপাঠ সফল, বাস্তবে ছবিটা একেবারেই উল্টো। কেউ কেউ বলছেন, সংখ্যাটা মেরে কেটে অর্ধেকের কাছাকাছি হতে পারে।

রবিবারের ব্রিগেডে গীতাপাঠের অনুষ্ঠানের তাল আগেই কেটে ছিল। বার বার দাবি করা হচ্ছিল, লক্ষরও বেশি মানুষের জমায়েত হবে। ৩-৪ লক্ষ লোক হবে, কলকাতা অবরুদ্ধ হয়ে পড়বে। শোনা যায়, কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী রিপোর্ট দিয়েছিল, মোদী এলেও লক্ষ মানুষের জমায়েত হবে না। তারপরই মোদীর যোগদানের বিষয়টি বাতিল হয়ে যায়। অখিল ভারতীয় সংস্কৃতি পরিষদের উদ্যোগে ব্রিগেডে ‘লক্ষ কণ্ঠে গীতাপাঠ’ অনুষ্ঠানে লক্ষ মানুষের জমায়েতের লক্ষ্য পূরণ হয় কিনা তা দেখার জন্য মুখিয়ে ছিলেন মানুষজন। বেসরকারি মতের দাবি, হাজার পঞ্চাশেক মানুষের ভিড় হয়েছিল। বিভিন্ন সংবাদমাধ্যমের তোলা ছবি ও ফুটেজে দেখা গিয়েছে, আসন প্রায় অনেকাংশেই ফাঁকা ছিল।

অংশগ্রহণকারীদের জন্য আসন ব্যারিকেড করে মোট কুড়িটি ভাগে ভাগ করেছিলেন আয়োজকরা। প্রতিটি ভাগে পাঁচ হাজার লোক বসানোর ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু দেখা গিয়েছি একেবারে পিছনের দিকের জায়গাগুলো সবই খালি। তাবড় তাবড় বিজেপি নেতারা এই আয়োজনের পুরো ভাগে ছিলেন। কার্যত বঙ্গ বিজেপির কর্মসূচিই ছিল বলে মনে হতে পারে। কিছুদিন আগে এ রাজ্যে অমিত শাহের সভা ফ্লপ হয়েছিল। পাহাড় প্রমাণ খাবার নষ্ট হয়েছে কেবল লোকের অভাবে। এবারেও গীতা পাঠের কর্মসূচি কার্যত ব্যর্থ হল। ফলে প্রশ্ন উঠতে আরম্ভ করেছে, তবে কি বাংলার মানুষ বিজেপি ও বিজেপি পোষিত হিন্দুত্বের রাজনীতি থেকে মুখ ফেরাচ্ছে?

TwitterFacebookWhatsAppEmailShare

#brigade, #Lokkho Kanthe Gitapath

আরো দেখুন