খেলা বিভাগে ফিরে যান

সাক্ষী, বজরং, বীরেন্দ্রর পর এবার খেল রত্ন এবং অর্জুন ফেরাচ্ছেন ভিনেশ ফোগাট

December 26, 2023 | < 1 min read

এবার খেল রত্ন এবং অর্জুন ফেরাচ্ছেন ভিনেশ ফোগাট

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিশ্ব চ্যাম্পিয়নশিপ পদক বিজয়ী ভিনেশ ফোগাট মঙ্গলবার ভারতের রেসলিং ফেডারেশনের (ডব্লিউএফআই) সভাপতি হিসাবে ব্রিজভূষণ শরণ সিং-অনুগত সঞ্জয় সিং-এর নির্বাচনের বিরুদ্ধে প্রতিবাদ করে কেন্দ্রীয় সরকারের কাছে তার খেলারত্ন এবং অর্জুন পুরস্কার ফিরিয়ে দিয়েছেন। এই বিষয়টি জানিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠি লিখেছেন ।

অলিম্পিক পদক বিজয়ী বজরং পুনিয়া এবং ডেফ-ওলম্পিক চ্যাম্পিয়ন বীরেন্দ্র সিং যাদব তাদের পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে দেওয়ার কয়েকদিন পর ভিনেশের সিদ্ধান্ত আসে।

“আমি আমার মেজর ধ্যানচাঁদ খেল রত্ন এবং অর্জুন পুরস্কার ফিরিয়ে দিচ্ছি,” ভিনেশ একটি চিঠির মাধ্যমে ঘোষণা করেছেন যে তিনি তার X (পূর্বের টুইটার) অ্যাকাউন্টে পোস্ট করেছেন।

বৃহস্পতিবার, ব্রিজ ভূষণের ঘনিষ্ঠ সহযোগীর নেতৃত্বে প্যানেল ১৫টি পদের মধ্যে ১৩টিতে জয়ী হওয়ার পর সঞ্জয় সিং WFI-এর সভাপতি নির্বাচিত হন।

কুস্তিগীররা দাবি করেছিলেন যে ব্রজভূষণের কোনও ঘনিষ্ঠ সহকর্মী ডব্লিউএফআই প্রশাসনে প্রবেশ করবেন না।

নির্বাচনের পরে, রিও অলিম্পিকের ব্রোঞ্জ পদক জয়ী সাক্ষী মালিক ঘোষণা করেছিলেন যে তিনি খেলা ছেড়ে দেবেন।

যাইহোক, ক্রীড়া মন্ত্রক পরে সিদ্ধান্ত নেওয়ার সময় নিজের সংবিধানের বিধানগুলি অনুসরণ না করার জন্য নবনির্বাচিত প্যানেলকে স্থগিত করেছিল এবং আইওএকে ক্রীড়া সংস্থার বিষয়গুলি পরিচালনা করার জন্য একটি অ্যাড-হক প্যানেল গঠন করতে বলেছিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sports, #vinesh phogat, #arjuna award, #Khel Ratna

আরো দেখুন