কলকাতা বিভাগে ফিরে যান

শহরজুড়ে দেড় হাজার মামলা, বর্ষবরণের রাতে তৎপর পুলিশ

January 2, 2024 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বছরের শেষ দিনে পুলিশ ছিল অতিতৎপর, বাইক বাহিনী দাপট রুখতে গোটা শহরকে কার্যত মুড়ে ফেলেছিল লালবাজার। ৩১ তারিখ সন্ধ্যে ৬টা থেকে রাত ২টো পর্যন্ত শহরের সব স্পর্শকাতর জায়গায় কড়া প্রহরার ব্যবস্থা করেছিল কলকাতা পুলিশ। পুলিশের তথ্য থেকে জানা যাচ্ছে, ৩১ ডিসেম্বরের রাতে ট্রাফিক বিধি ভাঙার অভিযোগে প্রতি ঘণ্টায় ২০০টি করে স্পট-কেস হয়েছে। বর্ষবরণের রাতে শহরজুড়ে বিধি লঙ্ঘনের অভিযোগে পুলিশ মোট ১ হাজার ৫৭০টি মামলা করেছে।

হেলমেট ছাড়া বাইক চালকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয় পুলিশ। খাস কলকাতার পাশাপাশি, বিধাননগর, হাওড়া সব জায়গাতেই কঠোর ভূমিকায় ছিল পুলিশ। বর্ষবরণের রাতে ৫৫৭ জন চালককে হেলমেট না পরায় ন্যূনতম হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ২১৬টি বাইকের বিরুদ্ধে কেস হয়েছে হেলমেটবিহীন আরোহীকে বাইকে বসানোর অভিযোগে। রাতের কলকাতায় মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগে ২৮৭ জন বাইক চালকের বিরুদ্ধে জরিমানা করা হয়। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, বর্ষবরণের সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত রাস্তায় মদ্যপান ও অভব্যতার অভিযোগে মোট ৪৫৭ জন গ্রেপ্তার হয়েছে। ধৃতদের থেকে প্রায় ৪৯ লিটার মদ বাজেয়াপ্ত করা হয়েছে।

হাওড়া সিটি পুলিশ জানিয়েছে, ট্রাফিক বিধিভঙ্গের অভিযোগে মোট ১ হাজার ৭৩১টি কেস হয়েছে। হেলমেট না থাকায় মামলার সংখ্যা ১ হাজার ৫১। সিগন্যাল ভাঙায় ফাইন হয়েছে ১৩৩ জনের। বিপজ্জনকভাবে গাড়ি চালানোর জন্য মোট ৭৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। হাওড়ায় বেআইনি পার্কিং করায় কেস দেওয়া হয়েছে ৪১৯ জনকে।

বিধাননগর কমিশনারেট তথ্য অনুযায়ী, ৩১ ডিসেম্বর রাতে মোট ৩২৫টি গাড়ির চালককে পরীক্ষা করে ১২ জন মদ্যপকে গ্রেপ্তার করা হয়েছে। সল্টলেক, নিউটাউন, রাজারহাট মিলিয়ে ট্রাফিক আইন ভাঙার অভিযোগে মোট ৪৮টি কেস হয়েছে, যা থেকে জরিমানা আদায়ের পরিমাণ ৪১ হাজার ৫০০ টাকা। বিধাননগর পুলিশের এলাকায় অভব্যতার অভিযোগে গ্রেপ্তার মোট ৪৬।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Kolkata Police, #new year celebration, #fine, #helmet

আরো দেখুন