বিনোদন বিভাগে ফিরে যান

২০২৪-এ মুক্তি পাচ্ছে কী কী বাংলা ওয়েব সিরিজ? দেখে নিন

January 3, 2024 | 3 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: নতুন বছরে ছুটির দিনে ঘরে বসে কিছুতেই সময় কাটছে না? ওয়েব দুনিয়ায় আপনার প্রিয় বাংলা কনটেন্টের স্বাদ নিতে চান? তাহলে আপনাকে জানতে হবে কোন কোন বাংলা সিরিজ মুক্তি পাচ্ছে নয়া বছরে।

দেখে নিন সেই সমস্ত ওয়েব সিরিজ, যা মুক্তি পেতেই জমিয়ে দিতে পারে আপনার উইকএন্ড।

১) যাহা বলিব সত্য বলিব

ওটিটি প্ল্যাটফর্ম: হইচই

পরিচালনায় চন্দ্রাশিস রায়। এই ওয়েব সিরিজে আইনজীবীর ভূমিকায় দেখা যাবে মিমি চক্রবর্তীকে। টোটা রায়চৌধুরী অভিনীত বিখ্যাত আইনজীবী জয়রাজ সিংহ তার বিরুদ্ধে লড়াই করবেন তিনি। ২০০৭ সালের একটি বাস্তব জীবনের ঘটনা অবলম্বনে এটি নির্মিত।

২) কাঁটায় কাঁটায়

ওটিটি প্ল্যাটফর্ম: জি ফাইভ

পরিচালনায় জয়দীপ মুখার্জি। জানা গিয়েছে, নারায়ণ সান্যালের ‘কাঁটা’ সিরিজের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে এটি। এই সিরিজে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, অনন্যা চট্টোপাধ্যায়, সোহম চক্রবর্তী, পায়েল সরকার, মীর প্রমুখ।

৩) কেমিস্ট্রি মাসি

ওটিটি প্ল্যাটফর্ম: হইচই

পরিচালনায় সৌরভ চক্রবর্তী। এবার ওটিটি-তে অভিষেক হল দেবশ্রী রায়ের। জানা গিয়েছে, তিনি একজন ফুড ভ্লগারের চরিত্রে অভিনয় করেছেন। যিনি রান্নার ভিডিওগুলির মাধ্যমে তার তরুণ দর্শকদের কেমিস্ট্রি শেখান। এছাড়াও অভিনয় করেছেন ঋত্বিক পালও।

৫) উনিশে এপ্রিল

ওটিটি প্ল্যাটফর্ম: Fridaay

পরিচালনায় অরিন্দম শীল। জানা গিয়েছে, ১৯৭৬ সালে কলকাতায় ঘটিত কুখ্যাত হত্যাকাণ্ডের উপর ভিত্তি করে এই থ্রিলারটি নির্মিত হয়েছে। এখানে প্রধান চরিত্রে অভিনয় করবেন অরুণিমা ঘোষ।

৬) ক্যাবারে

ওটিটি প্ল্যাটফর্ম: আড্ডা টাইমস

পরিচালনায় উৎসব মুখার্জি। জানা গিয়েছে, মধ্য কলকাতার পানশালায় ক্যাবারের ঐতিহ্যের ওপর নির্মিত এটি। এখানে প্রধান চরিত্রে অভিনয় করবেন পূজা ব্যানার্জি। এছাড়াও এতে সত্যম ভট্টাচার্যকেও অভিনয়ে দেখা যাবে।

৭) পাশবালিশ

ওটিটি প্ল্যাটফর্ম: জি ফাইভ

পরিচালনায় কোরক মুর্মু। এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন ঈশা সাহা, সুহোত্র মুখোপাধ্যায়, সৌরভ দাস, ঋষি কৌশিক প্রমুখ।

৯) আদর্শ হিন্দু হোটেল

ওটিটি প্ল্যাটফর্ম: Fridaay

পরিচালনায় অরিন্দম শীল। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে এই সিরিজে অভিনয় করবেন মোশাররফ করিম, অনন্যা চ্যাটার্জি ও উষসী রায়। পঞ্চাশের দশকে অর্ধেন্দু সেন, মনোজ মিত্রের পর ‘আদর্শ হিন্দু হোটেল’ সিনেমাটি নতুনরূপে এখানে দেখা যাবে।

১০) ভূস্বর্গ ভয়ংকর

ওটিটি প্ল্যাটফর্ম: হইচই

পরিচালনায় সৃজিত মুখার্জি। সত্যজিৎ রায়ের ফেলুদা গল্প ‘ভূস্বর্গ ভয়ংকর’ গত বছর সৃজিতের ফেলুদার গোয়েন্দাগিরি’র দ্বিতীয় সিজন হিসেবে দেখা যাবে। সূত্রের খবর, এ বছর সৃজিত ও তাঁর টিম সিরিজটির শুটিংয়ের জন্য কাশ্মীর যেতে পারেন। এখানে ফেলুদার চরিত্রে ফিরে আসবেন টোটা রায় চৌধুরী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Entertainment, #Bengali, #WebSeries, #Ott Platform

আরো দেখুন