রাজ্য বিভাগে ফিরে যান

সুপ্রিম ধাক্কা! বিচারপতি সিনহার স্বামীর বিরুদ্ধে তদন্তে CID-তেই ভরসা শীর্ষ আদালতের

January 9, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: দেশের শীর্ষ আদালতে ধাক্কা খেলেন বিচারপতি অমৃতা সিনহার স্বামী আইনজীবী প্রতাপচন্দ্র দে। প্রতাপচন্দ্র দে-র বিরুদ্ধে পুলিশের তদন্তে প্রভাব খাটানোর ঘটনায় সিআইডি’‌র উপরই ভরসা রাখল দেশের সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছে, সিআইডি এই ঘটনার তদন্ত করবে।

উল্লেখ্য, ক’দিন আগেই আইনজীবী প্রতাপচন্দ্র দে’‌কে সিআইডি দপ্তরে তলব করা হয়েছিল। সেখান থেকে বেরিয়ে সিআইডি’‌র বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছিলেন তিনি। অভিযোগ করেছিলেন, সিআইডি তাঁকে বসিয়ে রেখেছিল, তাঁর স্ত্রী অমৃতা সিনহার সম্পর্কে নানা তথ্য জানতে চাওয়া হয় বলেও দাবি করেছিলেন। স্ত্রীর বিরুদ্ধেও নাকি মিথ্যা অভিযোগ করতে চাপ দেওয়া হয়। তবে সিআইডি বিবৃতি দিয়ে এ’সব অভিযোগ খারিজ করে দিয়েছিল।

আজ সুপ্রিম কোর্ট রাজ্য পুলিশের তদন্তের ‘স্টেটাস রিপোর্ট’ দেখতে চায়। তারপর সেই রিপোর্ট দেখে সিআইডি তদন্তের নির্দেশ দেয় সর্বোচ্চ আদালত। রাজ্য পুলিশ এক্তিয়ার বহির্ভূত কাজ করছে অভিযোগ এনে, সিবিআই তদন্তের দাবি করা হয়। কিন্তু আজ সুপ্রিম কোর্টে বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চ স্পষ্ট জানিয়েছে, মামলায় সিবিআই তদন্তের কোনও প্রয়োজন নেই। সিআইডি তদন্তই যথেষ্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#supreme court, #CID, #Justice Amrita Sinha, #Pratap Chandra Dey

আরো দেখুন