উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বারবার বেলাইন হচ্ছে World Heritage ট্রেন, দার্জিলিঙে পরিদর্শনে রেলকর্তা

January 10, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: গত কয়েকদিন ধরে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের টয়ট্রেনের একাধিক জয়রাইড লাইনচ্যুত হচ্ছে। আবার কখনও কোথাও ইঞ্জিন খারাপ হয়ে বসে ট্রেন বন্ধ হয়ে গেছে। এর ফলে বাতিল করে দিতে হচ্ছে পরিষেবা। এতে পর্যটকদের সমস্যায় পড়ছেন। এইজন্য টয়ট্রেনের UN World Heritage বা বিশ্ব ঐতিহ্য তকমা ধরে রাখাও চ্যালেঞ্জের মুখে। সেই পরিস্থিতি সামাল দিতে রেল বোর্ডের নির্দেশে সোমবারই এনজেপিতে (NJP) আসেন রেলের এক বড়কর্তা, কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার।

তড়িঘড়ি দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (DHR) সেকশন পরিদর্শন করলেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার। মঙ্গলবার সুকনা স্টেশন থেকে ঘুম পর্যন্ত লাইন পরিদর্শন করতে করতে দার্জিলিং পর্যন্ত যান তিনি। সেকশন পরিদর্শনের পরই DHR কর্তাদের কাছে রিপোর্ট তলব করেন ডিআরএম। কেন বারবার লাইনচ্যুত হচ্ছে ট্রেন, ইঞ্জিনের কী পরিস্থিতি সবটাই জানতে চেয়েছেন তিনি। স্পেশাল ট্রেনে পাহাড়ের দিকে ওঠার সময় তিনি তিনধারিয়া ওয়ার্কশপে যান। সেখানে আধিকারিকদের সঙ্গে কথা বলেন। রেলের মেকানিকাল ইঞ্জিনিয়ারদের সঙ্গেও কথা বলেন তিনি।

আগামী সাতদিনের মধ্যে ডিএইচআর আধিকারিকদের ওই রিপোর্ট দিতে বলা হয়েছে। সেই রিপোর্ট যাবে রেলবোর্ডের কাছে। এরপরই সেখান থেকে আর্থিক বরাদ্দ আসবে। এসবের পাশাপাশি যাত্রী সুরক্ষায় আরও বেশি জোর দিতে বলা হয়েছে। ইঞ্জিন জয় রাইডের জন্য বের করার আগে ভালো করে পরীক্ষা করেই ট্র্যাকে নামানোর নির্দেশ দেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Railways, #Toy Train, #toy train darjeeling, #World Heritage, #joy ride

আরো দেখুন