রাজ্য বিভাগে ফিরে যান

গার্মেন্ট ব্যবসায়ীদের সম্মেলনে বাংলায় সাড়ে আটশো কোটির ব্যবসা-বাণিজ্য

January 13, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বাংলায় গার্মেন্ট ব্যবসায়ীদের সম্মেলনে প্রায় সাড়ে আটশো কোটি টাকার ব্যবসা-বাণিজ্য হয়েছে। জানা যাচ্ছে, ওয়েস্ট বেঙ্গল গার্মেন্টস অ্যান্ড ম্যানুফ্যাকচারার অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের ৫৫তম সম্মেলন উপলক্ষ্যে ক্রেতা ও বিক্রেতারা সমবেত হয়েছিলে। তিনদিনের এই ‘মিট আপে’ আনুমানিক ৮৫০ কোটি টাকার পাইকারি ব্যবসায়িক লেনদেন হয়েছে। প্রায় ৯০০ টিরও বেশি জাতীয় ও আন্তর্জাতিক ব্র্যান্ড অংশ নিয়েছে, বলে জানা গিয়েছে।

ডব্লিউবিজিএমডিএ-র সভাপতি হরিকৃষ্ণ রাঠি বলেন, জামাকাপড় তৈরির শিল্পটি ইতিমধ্যেই দেশের অন্যতম বৃহৎ মানবসম্পদের আধার, প্রায় ৫০ লক্ষর বেশি মানুষ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নিযুক্ত হয়েছে এই শিল্পে। ৮৫০ কোটি টাকার ব্যবসায়িক লেনদেন, ৯০০ জাতীয় ও আন্তর্জাতিক ব্র্যান্ডের অংশগ্রহণের মাধ্যমে, এই সম্মেলনের কারণে আরও উন্নত হবে বাংলার জামাকাপড় তৈরির শিল্প; এমনই মত হরিকৃষ্ণ রাঠির। জামাকাপড় তৈরির শিল্পের উন্নতিতে রাজ্যের অব্যাহত সমর্থনের জন্য কৃতজ্ঞ জানিয়েছেন তিনি। পোশাক ব্যবসা এবং বিপণন তথা প্রচারের জন্য ব্যবসায়ীরা রাজ্যকে ধন্যবাদ জানিয়েছে।

তারা রাজারহাট-নিউটাউনে জামাকাপড় ব্যবসায়ীদের জন্য একটি শোরুম, হাব তৈরির জন্য জমি চেয়েছে। ক্রেতা টানতেই তাদের এই দাবি। তাদের বক্তব্য, এই জাতীয় হাব রপ্তানি বাড়াতে সাহায্য করবে। রাজারহাটে একটি কমন শোরুম কমপ্লেক্স তৈরি করতে কমপক্ষে চার-পাঁচ বিঘা জমি চাইছেন তারা। গোটা ব্যাপারকে এক ছাদের তলায় আনতে চাইছেন তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#WBGMDA, #West Bengal, #state govt, #Bengals garment industry, #Garment Industry, #Garment Buyers

আরো দেখুন