কলকাতা বিভাগে ফিরে যান

বইমেলার জন্য বাড়ছে মেট্রো, রবিবারেও সচল পরিষেবা আর কী কী ব্যবস্থা?

January 15, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: সল্টলেকের বইমেলা প্রাঙ্গণে ১৮-৩১ জানুয়ারি অবধি চলবে ৪৭তম আন্তর্জাতিক কলকাতা পুস্তক মেলা। বইমেলার দিনগুলিতে বিশেষ মেট্রো পরিষেবা দেবে রেল। বইমেলার সময় রবিবারও ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা সচল থাকবে। পর্যাপ্ত যাত্রীর অভাবে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো পরিষেবা রবিবার করে বন্ধ থাকে। তবে আগামী দুই রবিবার ২১ এবং ২৮ জানুয়ারি বইমেলা উপলক্ষ্যে ওই রুটে মেট্রো চালু থাকবে।

বেলা ১২টা ৫৫ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত মেট্রো চলাচল করবে। রবিবার শিয়ালদহ ও সেক্টর ফাইভ স্টেশন থেকে প্রথম মেট্রো ছাড়বে যথাক্রমে ১২টা ৫৫ মিনিট এবং দুপুর একটায়। দিনের প্রথম ট্রেন শিয়ালদহ ও সল্টলেক সেক্টর ফাইভ থেকে ছাড়বে যথাক্রমে সকাল ছ’টা ৫৫ মিনিট এবং সকাল সাতটায়। দিনের শেষ মেট্রো দুই স্টেশন থেকে যথাক্রমে রাত ৯টা ৩৫ মিনিট এবং রাত ৯টা ৪০ মিনিটে ছাড়বে। রাত ১০টায় রেক দু’টি গন্তব্যে পৌঁছবে।

দেখা গিয়েছে রবিবারগুলোতেই রেকর্ড ভিড় হয় বইমেলায়। অনেকেই বইমেলায় আসার জন্য মেট্রো পথ অবলম্বন করেন। এ বছর দুই রবিবার আপ-ডাউন মিলিয়ে ৮০টি মেট্রো পরিষেবা চালাবে রেল। ভিড়ের সময় ১২ মিনিট অন্তর অন্তর মেট্রো পরিষেবা মিলবে। বইমেলা চলাকালীন সোম থেকে শনিবার পর্যন্ত বাড়তি ১৪টি মেট্রো পরিষেবা চালাবে রেল। এখন সপ্তাহে ছ’দিন ইস্ট-ওয়েস্ট রুটে ১০৬টি মেট্রো চলে। বইমেলার জন্য তা বেড়ে ১২০ করা হচ্ছে। মেট্রোর সময়সূচি অপরিবর্তিত থাকবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Book Fair, #International Kolkata Book Fair, #kolkata book fair 2024

আরো দেখুন