খেলা বিভাগে ফিরে যান

রোমাঞ্চকর ম্যাচে দ্বিতীয় সুপার ওভারে আফগানিস্তান হারল ভারতের কাছে

January 17, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে আজ সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচেও টস জেতেন রোহিত শর্মা। অর্থাৎ, সিরিজে টস জয়ের হ্যাটট্রিক করলেন হিটম্যান। প্রথমে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে ভারত। ৫ ওভারে ২২ রানে ৩ উইকেট হারায় ভারত। আউট হয়ে একে একে প্যাভিলিয়নে ফেরেন যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, শিবম দুবে ও সঞ্জু স্যামসন।

এই অবস্থায় জুটি বাঁধেন রোহিত শর্মা এবং রিঙ্কু সিং। এদিন বিধ্বংসী মেজাজে ছিলেন রোহিত। তাঁর সঙ্গী হলেন রিঙ্কু সিং। রোহিত শর্মা ৬৯ বলে ১২১ রান করে অপরাজিত থাকেন। তিনি ১১টি চার ও ৮টি ছক্কা মারেন। ৩৯ বলে ৬৯ রান করে নট-আউট থাকেন রিঙ্কু সিং। তিনি ২টি চার ও ৬টি ছক্কা মারেন। যার ফলে ২০ ওভারে ভারত তুলল ২১২ রান।

ব্যাট করতে নেমে আফগান ঝড়ের সম্মুখীন হয় টিম ইন্ডিয়া। দুই ওপেনার ৯৩ রানের পার্টনারশিপ গড়েন। গুরবাজ ৩২ বলে ৫০ করে আউট হন ও জাদরান ৪১ বলে ৫০ করে আউট হন। ভারতের গিয়ে ৩টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর ও একটি উইকেট নেন কুলদীপ ও আবেশ খান। ৫৫ রানে অপরাজিত থাকেন নাইব ও ৩৪ করেন নবি। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১২ রান করে আফগানিস্তানও। সুপার ওভারে যায় ম্যাচ। প্রথমে ব্যাট করে ১ ওভারে আফগানরা করে ১৬ রান। ভারতও তোলে ১৬ রান। আবারও টাই হয় ম্যাচ ও দ্বিতীয় সুপার ওভারে এগোয়। ব্যাট করতে নেমে শুরুতেই ৬ আর ৪ মেরে শুরু করেন রোহিত। রিঙ্কু ও রোহিত আউট হওয়ার পর ভারতের স্কোর দাঁড়ায় ১১-১। জবাবে ১ রানের মাথায় ২ উইকেট হারায় আফগানরা ০.৩ বলে। দ্বিতীয় সুপার ওভারে ম্যাচ জেতার সাথে ৩-০ সিরিজও জিতে নিল ভারত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rohit Sharma, #Afghanistan, #rinku singh, #India, #Cricket

আরো দেখুন