বিনোদন বিভাগে ফিরে যান

ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে বিশ্বের সেরা সুন্দরী মহিলাদের ঠিকানা হবে দিল্লি, কেন জানেন?

January 20, 2024 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মিস ওয়ার্ল্ড ২০২৩-এর প্রতিযোগিতা এবার ভারতেই হবে! হ্যাঁ, আপনি একদম সঠিক কথাই শুনেছেন। ৭১তম মিস ওয়ার্লড প্রতিযোগিতা ভারতেই অনুষ্ঠিত হবে। সব আয়োজনও করবে দেশ। প্রায় ২৭ বছর পরে আবার এই সুন্দর মুহূর্তের সাক্ষী থাকব আমরা।

চলতি বছরের ফেব্রুয়ারি ১৮ থেকে মার্চের ৯ তারিখের মধ্যে নয়াদিল্লিতে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। তিযোগিতায় ১২০টি দেশের সেরা সুন্দরীরা তাঁদের নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করবেন।

সবাই এক মাস ভারতে থাকবেন। ভারতের নানা জায়গা ঘুরে দেখার সুযোগও দেওয়া হবে তাঁদের। পরিচয় করানো হবে ভারতীয় সংস্কৃতির সঙ্গে।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে বেঙ্গালুরুতে শেষবার মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। তারপর দেখতে দেখতে ২৭ বছর কেটে গিয়েছে। অবশেষে ফের মিস ওয়ার্ল্ড আয়োজন করতে চলেছে ভারতবর্ষ।

প্রায় ২৭ বছর পরে ভারত আবার মিস ওয়ার্ল্ডের মতো একটি মর্যাদাপূর্ণ প্রতিযোগিতার আয়োজন করবে।

শুধু তাই নয়, দেশটির এই প্রতিযোগিতা নিয়ে গর্ব করার আরও একটি কারণ রয়েছে। ভারত এমন একটি দেশ যেটি এখনও পর্যন্ত ছয়টি মিস ওয়ার্ল্ড মুকুট জিতেছে। ১৯৬৬ সালে প্রথম ভারতীয় হিসেবে মিস ওয়ার্ল্ড খেতাব জেতেন রীতা ফারিয়া। ১৯৮৮ সালে ঐশ্বর্য রাই, ১৯৯৭ সালে ডায়ানা হেডেন, ১৯৯৯ সালে যুক্তামুখী, ২০০০ সালে জেতেন প্রিয়ঙ্কা চোপড়া এবং ২০১৭ সালের বিজয়ী মানুষি চিল্লার।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #New Delhi, #Bengaluru, #Miss World, #Miss World Pageant

আরো দেখুন