রাজ্য বিভাগে ফিরে যান

জেলায় জেলায় ঘন কুয়াশার সতর্কবার্তা, ঝলমলে রোদ উঠবে কবে?

January 21, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিগত কয়েকদিন ধরেই ঝলমলে রোদের দেখা নেই দক্ষিণবঙ্গে। সোমবার থেকে পরিস্থিতির বদল হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। এদিকে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে আবার একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এই মুহূর্তে শ্রীলঙ্কা উপকূলের কাছে রয়েছে এই ঘূর্ণাবর্ত। কর্ণাটক থেকে ছত্তীসগড় পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। মহারাষ্ট্রে রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। যার প্রভাবে বুধবার থেকে ফের উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি শুরু হতে পারে।

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাগুলিতে দিনভর মেঘলা থাকবে আকাশ। সকালের দিকে ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকবে। ঘন কুয়াশার হলুদ সতর্কতা জারি রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও বর্ধমান সহ সংলগ্ন এলাকায়। এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আজ, রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২০.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাবাভিকের তুলনায় ৬ ডিগ্রি কম। সর্বনিম্ন ১৫ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ৪-৫ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে মেঘলা আকাশ ও ঘনকুয়াশার দাপট থাকবে। দার্জিলিং, কালিম্পং -এ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কুয়াশার সতর্কতা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে কুয়াশার দাপট অব্যাহত থাকবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #Weather Update, #Weather, #Winter

আরো দেখুন